চট্টগ্রাম

মতলব উত্তরে নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের ব্যাচ-‘১৯৭৯ এর উদ্যােগে শিক্ষক সম্মাননা প্রদান

  প্রতিনিধি ১২ মার্চ ২০২২ , ৭:৪৭:৩২ প্রিন্ট সংস্করণ

সম্রাট সিকদার, মতলব প্রতিনিধি:

চাঁদপুর মতলব উত্তরের ঐতিহ্যবাহী নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-‘ ১৯৭৯ এর পক্ষ থেকে শিক্ষক সম্মাননা প্রদান অনুষ্ঠিত।

নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় থেকে ১৯৭৯ সালের এসএসসি ব্যাচ দীর্ঘ ৪৩ বছর পরে শিক্ষকদের সম্মানার্থে এবং বন্ধুরা একত্র হয়ে একটি সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে। ১২ মার্চ সকাল ১০ টা থেকে নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় ও ডিগ্রি কলেজ মাঠে উক্ত অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

পবিত্র কোরআন থেকে তেলওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের সভাপতি নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের ব্যাচ-‘১৯৭৯ এর ছাত্র মোঃ বিল্লাল হোসেন এর স্বাগত বক্তব্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়। এবং প্রাক্তন শিক্ষকদের ফুল ও সম্মাননা স্মারক দিয়ে বরণ করে নেওয়া হয়। যারা মৃতবরণ করেছেন তাদের মরোণোত্তর সম্মাননা প্রদান করা হয়।

নিশ্চিন্তপুর ডিগ্রী কলেজের সহকারী শিক্ষক মোঃ হাবিব উল্লাহ প্রধানের উপস্থাপনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের এসএসসি ব্যাচ-‘ ১৯৭৯ এর ছাত্র, বাংলাদেশ আওয়ামী যুবলীগ এর সাধারণ সম্পাদক ও নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় ও ডিগ্রি কলেজের সভাপতি আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল। তিনি বলেন, ‘শিক্ষকরা বাবা-মায়ের সমতূল্য। একজন আদর্শ শিক্ষকের সহচরে থেকে একজন ছাত্র দেশ ও জাতির সেবার করার যোগ্যতা অর্জন করে। সমাজে প্রতিষ্ঠিত মানুষ হতে হলে সুন্দর ভাবে বাচঁতে হলে শিক্ষার কোন বিকল্প নাই। সঠিক শিক্ষা না থাকলে সমাজে প্রতিষ্ঠিত হওয়া যায় না। সেই সঠিক শিক্ষাই প্রদান করেন একজন আদর্শ শিক্ষক। আজ দীর্ঘদিন পরে পিতৃতূল্য শিক্ষকদের কাছে পেয়ে অনেক ভালো লাগছে। দোয়া করি তারা যাতে নেক হায়াত পান এবং যারা ইতিমধ্যে মৃতবরণ করেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করছি।’

এসময় আরো বক্তব্য রাখেন, নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের প্রাক্তন সহকারী শিক্ষক এইচ এম জিলানী বিএ, বিএড। প্রাক্তন শিক্ষক মোঃ মোরশেদ আলম বিএসসি অনার্স, এমএসসি। নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক ও নিশ্চিন্তপুর ডিগ্রী কলেজের সাবেক অধ্যক্ষ মোশাররফ হোসেন।

উক্ত অনুষ্ঠান উপস্থিত ছিলেন, মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন খান সুফল, বীর মুক্তিযোদ্ধা মোজাম্মেল হোসেন খান টগর, দূর্গাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নুরুজ্জামান সরকার দুলাল, নিশ্চিন্তপুর ডিগ্রী কলেজের বিদ্যুৎসাহী সদস্য আসাদুজ্জামান, দূর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাহাবুব হোসেন প্রধান, সাংগঠনিক সম্পাদক ফরিদ আহম্মেদ ইত্তেফাক, ডাঃ শামীম আহমেদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ মোজাম্মেল মুন্সী, ঢাকা মহানগর উত্তর যুবলীগের পরিবেশ বিষয়ক সম্পাদক মোজাম্মেল হক খান, বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মুক্তার হোসেন চৌধুরী কামাল, নিশ্চিন্তপুর ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ কামাল হোসেন, নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরিফ উল্লাহসহ নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় ও ডিগ্রি কলেজের সাবেক ও বর্তমান শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by