চট্টগ্রাম

মনোনয়ন ফরম জমা দিলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ সামসুল ইসলাম

  প্রতিনিধি ১৮ জুন ২০২৩ , ৩:২৪:০৬ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি :

বান্দরবান পৌরসভার অনুষ্ঠিতব্য   উপনির্বাচনে অংশগ্রহণের জন্য আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ সামসুল ইসলাম আনুষ্ঠানিক ভাবে বান্দরবান নির্বাচন কমিশন কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

রবিবার ১৮ই জুন সকালে  দলীয় সিনিয়র নেতৃবৃন্দ সহ নির্বাচন কার্যালয়ে এসে জেলা  নির্বাচন অফিসার মোঃ রেজাউল করিম এর কাছে আসন্য বান্দরবান পৌরসভার উপনির্বাচনে অংশগ্রহণের জন্য মনোনয়ন ফরম জমা দেন।

এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাচন কর্মকর্তা পরান্টু চাকমা,  বান্দরবান জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুর রহমান,জেলা আওয়ামী লীগ এর সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য, লক্ষী পদ দাশ,জেলা আওয়ামী লীগ যুগ্ম-সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর সহ জেলা আওয়ামী লীগ এর সিনিয়র নেতৃবৃন্দ।

মনোনয়ন ফরম জমা দিয়ে দলীয় নেতৃবৃন্দ জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত পথ সভায় অংশগ্রহণ করেন।

এসময় জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক লক্ষী পদ দাশ বলেন আমরা নির্বাচনী আইন মেনেই এখন কোন শো-ডাউন করবো না,যেদিন থেকে নির্বাচনী প্রচারনা শুরু হবে সে দিন থেকেই মনোনীত মেয়র প্রার্থী মোঃ সামসুল ইসলাম এর পক্ষে বান্দরবান পৌরসভার ৯ টি ওয়ার্ডে প্রচারনায় নামবে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

এসময় বান্দরবান পৌর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও বান্দরবান পৌরসভার উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মোঃ সামসুল ইসলাম তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন  বান্দরবান জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও বান্দরবান পৌরসভার সফল মেয়র প্রয়াত মরহুম মোঃ ইসলাম বেবী এর অসমাপ্ত কাজগুলো সম্পাদনের দিকে দৃস্টি দিবেন এবং পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর হাতকে শক্তিশালী করার লক্ষ্যে স্মার্ট বান্দরবানে স্মার্ট পৌরসভা উপহার দিতে নিজেকে নিয়োজিত রাখবেন বলে তিনি সকলের কাছে দোয়া ভালোবাসা কামনা করেন।

উল্লেখ্য গত ১৫ এপ্রিল বান্দরবান পৌরসভার  মেয়র মোহাম্মদ ইসলাম বেবী এর মৃত্যু জনিত কারনে এই পদটি শুন্য হয়।

গত ২ই মে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ আবদুর রহমান স্বাক্ষরিত এক অফিস আদেশে  স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ৩৩(২) ধারা এর বিধানমতে উক্ত মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠানের জন্য সংশ্লিষ্ট বিভাগকে জানানো হয়।

তবে শেষ খবর পাওয়া পর্যন্ত জাতীয় পার্টি(জিএম কাদের) এর পক্ষ হতে বান্দরবান পৌরসভার উপনির্বাচনে অংশগ্রহণ করার জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন মোঃ সাহজাহান,এ বিষয়ে তার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান আজকে নির্বাচন কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দেয়ার শেষ দিন হলেও আমি আমার পারিবারিক কারনে মনোনয়ন ফরম জমা দিচ্ছি না,এবং নির্বাচনে অংশগ্রহণ করছি না।তবে এতে কোন হুমকি বা অন্য কোন বিষয়  নেই বলেও জানান জেপি(জিএম কাদের) এর নেতা মোঃ সাহজাহান। 

এদিকে নিয়ম অনুযায়ি মনোনয়নপত্র বাছাই ১৯ জুন  এবং প্রতিক বরাদ্দ ও প্রত্যাহারের শেষ দিন ২৫ জুন।

এ বিষয়ে বান্দরবান জেলা নির্বাচন অফিসার মোঃ রেজাউল করিম বলেন আইন অনুযায়ী আমরা সুস্ঠ নির্বাচন পরিচালনার ব্যাবস্থা গ্রহণ করেছি।অবাদ সুষ্ঠু নির্বাচন উপহার দিতে আমরা সকল প্রস্তুতি গ্রহণ করেছি।

Powered by