রাজশাহী

মহাদেবপুরে করোনা প্রতিরোধে প্রশাসনের ৯০ টিম গঠন

  প্রতিনিধি ২১ এপ্রিল ২০২১ , ৫:৫৯:২৩ প্রিন্ট সংস্করণ

মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি :

নওগাঁর মহাদেবপুরে প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে ৯০ টি ‘ওয়ার্ড করোনা প্রতিরোধ টিম’ গঠন করেছেন উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি মো. মিজানুর রহমানের নির্দেশনায় ৯ শত জন শিক্ষক, ১০ জন ইউপি চেয়ারম্যান, প্রতি ওয়ার্ডের মেম্বার ও গণ্যমান্য ব্যক্তিদের সমন্বয়ে গঠন করেছেন এসব ‘ওয়ার্ড করোনা প্রতিরোধ টিম’।

উপজেলার প্রত্যন্ত অঞ্চলের গ্রামের পাড়া, মোড়, বাজার ও মসজিদে মাস্কের ব্যবহার নিশ্চিতকরণ, সামাজিক দূরত্ব বজায় রাখা ও সরকার ঘোষিত ১৭টি গাইড লাইন বাস্তবায়নে এসব করোনা প্রতিরোধ টিম কাজ করছে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন। প্রতিটি টিমে একজন প্রধান শিক্ষক সভাপতি পদে কর্মরত আছেন। এছাড়াও মেম্বার ও সংরক্ষিত মহিলা মেম্বার উপদেষ্টা, প্রতিটি ইউপি চেয়ারম্যান ওই ইউনিয়নের ৯টি কমিটির সমন্বয়ক এবং উপজেলার এক একজন অফিসারকে ট্যাগ অফিসার হিসাবে মনিটরিং এর জন্য দায়িত্ব দেওয়া হয়েছে।

উপজেলার ১০টি ইউনিয়নের ট্যাগ অফিসারকে সুপারভাইজ করছেন উপজেলা কৃষি অফিসার অরুন চন্দ্র রায়। সুপারভাইজরের রিপোর্টের ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসার স্থানীয় সংসদ সদস্য মো. ছলিম উদ্দীন তরফদার সেলিম ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আহসান হাবীব ভোদনের পরামর্শক্রমে ও নওগাঁর জেলা প্রশাসক মো. হারুন অর রশিদের নির্দেশনায় প্রতিটি পদক্ষেপ গ্রহণ করছেন।

এছাড়াও উপজেলা নির্বাহী অফিসার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সাথে সমন্বয় করে মাস্কের ব্যবহার নিশ্চিত করতে ও জনস্বচেতনতা জোরদার করতে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা করোনা ভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি মো. মিজানুর রহমান জানান, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে প্রতিটি গ্রামে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সাধারণ মানুষের আস্থাভাজন ও গ্রহণযোগ্য ব্যক্তি শিক্ষকদের সম্পৃক্ত করে ‘ওয়ার্ড করোনা প্রতিরোধ টিম’ গঠন করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by