খুলনা

মোরেলগঞ্জের বহরবুনিয়ায় ইউনিয়নে নির্বাচনী সহিংসতা

  প্রতিনিধি ৩০ মার্চ ২০২১ , ৯:২৩:৩৩ প্রিন্ট সংস্করণ

শামীম আহসান মল্লিক, মোরেলগঞ্জ (বাগেরহাট):

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বহরবুনিয়া ইউনিয়নে নির্বাচনী জের হিসেবে বসতবাড়িতে হামলা, ভাংচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। সোমবার রাতে ইউনিয়নের ২ নং ওয়ার্ডে একই রাতে পৃথক পৃথক ঘটনা ঘটে। পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে।

 

সরেজমিনে পরিদর্শনে জানা গেছে, সাবেক মেম্বর বিপেন কমল মাধ্যামিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাষ্টার হারুন অর রশিদ আপেল প্রতিক নিয়ে মেম্বর পদে ২ নং ওয়ার্ড থেকে নির্বাচনে অংশ গ্রহন করেন।

 

এ নির্বাচনী জের ধরে প্রতিবেশী একই ওয়ার্ডের সিলিং ফ্যান প্রতিকের প্রার্থী হেমায়েত হাওলাদারের নেতৃত্বে সশস্ত্র দুর্বৃত্তরা রাত সাড়ে ৮ টার দিকে হারুন অর রশিদ বাড়িতে হামলা চালায়।

 

হামলাকারীরা ঘরের দরজা ভেঙ্গে প্রবেশ করে আলমারী ও সুকেজ ভেঙ্গে নগদ ১ লক্ষ ৪০ হাজার টাকার ও ৭ ভরি স্বর্ণালংকার নিয়ে যায়।

 

এর আগে দুর্বৃত্তরা তালতলা বজারের হারুন অর রশিদের নির্বাচনী অফিস ভেঙ্গে তছনছ করে এবং তার কর্মী তালতলা বাজারের সাইদুর রহমানের মুদি দোকানে হামলা ভাংচুর করে নগদ অর্থ সহ ২ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন করে।

একই সময়ে দুর্বৃত্তরা অপর কর্মী জাকির ফরাজীর চানাচুর তৈরির কারকাখানা অগ্নিসংযোগ করে সম্পূর্ণ পুড়িয়ে দেয়। এছাড়াও হেমায়েত হাওলাদারের নেতৃত্বে সশস্ত্র দুর্বৃত্তরা মহিত হাওলাদারের খড়ের গাদায় অগ্নিসংযোগ করে পুড়িয়ে দেয়ার চেষ্টা করে।

মেম্বর প্রার্থী হারুন অর রশিদ, ব্যবসায়ী সাইদুর রহমান, জাকিরের মা চন্দ্রভানু বেগম সহ এলাকাবাসি জানান, হেমায়েত হাওলাদার, শাহ আলী ও তাদের ভাইপো হাসানের নেতৃত্বে ২০-৩০ টি মোটর সাইকেলে এসে দা, চাইনিজ কুড়াল, রামদা নিয়ে এ সহিসংসতার ঘটনা ঘটায়। এদিকে এ ঘটনার প্রতিবাদে ও হামলাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ করেছে এলাকাবাসী।

থানা অফিসার ইন চার্জ মোহাম্মদ মনিরুল ইসলাম জানান, পুলিশ রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেছে। সাবেক ইউপি সদস্য হারুন অর রশিদ, হেমায়েত হাওলাদার পরস্পর আত্মীয় প্রতিবেশি। দুজনই নির্বাচনে প্রতিদ্বন্দ্বী। অগ্নিসংযোগের বিষয়টি রহস্যজনক।

আরও খবর

Sponsered content

Powered by