শিক্ষা

যুগের সাথে তাল মেলাতে আউট কাম বেজড এডুকেশন চালু করতে হবে : জাককানইবি উপাচার্য

  প্রতিনিধি ২২ আগস্ট ২০২৩ , ৭:১১:৩৩ প্রিন্ট সংস্করণ

যুগের সাথে তাল মেলাতে আউট কাম বেজড এডুকেশন চালু করতে হবে : জাককানইবি উপাচার্য

বর্তমান যুগের সাথে তাল মেলাতে হলে আমাদের আউট কাম বেজড এডুকেশন (ওবিই) এর দিকে যেতে হবে। আমাদের বিশ্ববিদ্যালয় গুলোতে নানা ধরনের সংকট আছে, সম্পদের অভাব রয়েছে, তারপরও আমরা এই ওবিই ভিত্তিক কারিকুলামের দিকে যাচ্ছি। চতুর্থ শিল্প বিপ্লবের অভিযাত্রায় পথ চলতে এখন দক্ষতার কোনো বিকল্প নেই। আমরা যে যেখানেই কাজ করি না কেন তাকে সে বিষয়ে দক্ষতা অর্জন করতে হবে। উন্নত বিশ্বের কাতারে নিজেদের তুলে ধরতে হলে উন্নত বিশ্বের যেসব চ্যালেঞ্জ আছে সেগুলোকে জানতে হবে। এখন আর বসে থাকার সময় নেই।

২২ আগষ্ট (মঙ্গলবার)  জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ‘ক্যারিয়ার ইন ইমার্জিং মার্কেটস: চ্যালেঞ্জেস এন্ড অপর্চুনিটিজ ফ্রম ৪র্থ আইআর’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য  ড. সৌমিত্র শেখর । 

বিশ্ববিদ্যালয়টির প্রশাসনিক ভবনের কনফারেন্স কক্ষে দিনব্যাপী কর্মশালাটি আয়োজন করে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগ। এতে সভাপতিত্ব করেন প্রফেসর ড. মো. তারিকুল ইসলাম । কর্মশালার উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। 

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, মাস্টার্স শেষ করে একজন শিক্ষার্থী তার ক্যারিয়ার নিয়ে ভাববে, তার বিলাসিতার সুযোগ নেই। শিক্ষার্থীদের গুণগত মানোন্নয়নে সময়োপযোগী কর্মশালা আয়োজনের জন্য ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগকে ধন্যবাদ জানিয়ে এ ধরনের কর্মশালা বেশি বেশি আয়োজনে বিশ্ববিদ্যালয়ের পৃষ্ঠপোষকতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে জানান উপাচার্য।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ট্রেজারার প্রফেসর ড. আতাউর রহমান ও গেস্ট অব অনার হিসেবে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. মো. রিয়াদ হাসান বক্তব্য দেন। স্বাগত বক্তব্য দেন বিভাগের প্রফেসর ড. সোহেল রানা। সম্পদ ব্যক্তি হিসেবে বক্তব্য রাখেন যুক্তরাজ্যের ইউনিভার্সিটি অব লিংকনের সহযোগী অধ্যাপক ড. মাহফুজুর রহমান।

আরও খবর

Sponsered content

Powered by