চট্টগ্রাম

যৌতুকের জন্য স্ত্রী হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড

  প্রতিনিধি ১৪ নভেম্বর ২০২৩ , ৮:০০:১৩ প্রিন্ট সংস্করণ

যৌতুকের জন্য স্ত্রী হত্যা, স্বামীর মৃত্যুদণ্ড
ছবি: ভোরের দর্পণ

কুমিল্লায় এক লাখ টাকা যৌতুকের জন্য ঝর্ণা আক্তার নামে এক নারীকে মারধর করে পানিতে ডুবিয়ে হত্যা করেন তার স্বামী আব্দুর রব। মঙ্গলবার (১৪ নভেম্বর) দুপুরে কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক মোহাম্মদ আবদুল্লাহ আল-মামুন মৃত্যুদণ্ডের এই আদেশ দেন।

মামলার এজাহার ও আদালত সূত্রে জানা যায়, এক লাখ টাকা যৌতুকের জন্য ২০১০ সালের ৩০ নভেম্বর ভোরে আসামি আব্দুর রব তার স্ত্রী ঝর্ণা আক্তারের সঙ্গে ঝগড়া করেন। একপর্যায়ে আব্দুর রব স্ত্রীকে নির্যাতনের পর পুকুরের পানিতে ডুবিয়ে হত্যা করেন। এ ঘটনায় নিহত ঝর্ণার বাবা শামসুল হক বাদি হয়ে আব্দুর রবসহ অজ্ঞাতনামা দুই থেকে তিনজনকে আসামি করে নাঙ্গলকোট থানায় হত্যা মামলা করেন।

উপপরিদর্শক (এসআই) শাহজাহান তদন্ত শেষে ২০১১ সালের ২২ ফেব্রুয়ারি আব্দুর রবকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন। আদালত ১১ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আজ মঙ্গলবার রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট জাকির হোসেন জানান, আসামি আব্দুর রব তার স্ত্রীকে হত্যার কথা স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত মৃত্যুদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ডের আদেশ দেন।

আরও খবর

Sponsered content

Powered by