দেশজুড়ে

রংপুপুরে নানা অপরাধে জড়িয়ে পড়ছে কিশোর গ্যাং

  প্রতিনিধি ৮ জুন ২০২২ , ৬:৫৭:৩৭ প্রিন্ট সংস্করণ

রংপুর ব্যুরো: রংপুর বিভাগে সামাজিক অবক্ষয়, ধর্মীয় মূল্যবোধের অবমাননা, দুর্বল কাঠামোর শিক্ষানীতি এবং রাজনৈতিক নীতিহীনতার কারণে কিশোর গ্যাং এর উৎপাত বেড়েছে। এ কিশোরা গ্যাং জড়িয়ে পড়ছে নানা অপরাধে। তাদের কারনে অতিষ্ঠ সাধারণ মানুষ। জানা যায়, রংপুরের টাইগার বাহিনীর সদস্যরা গত ২০১৯ সালের ২৬ অক্টোবর এক কলেজ ছাত্রীকে নগরীর বধুকমলা শাহাপাড়া থেকে পূর্ব পরিকল্পনানুযায়ী মাইক্রোবাসে তুলে অপহরণ করার চেষ্টা করে। এ সময় পুলিশ মাইক্রোবাসসহ তিন কিশোর গ্যাংকে আটক করে। অক্ষত অবস্থায় উদ্ধার করা হয় কলেজছাত্রীকে। এ বিষয়ে হারাগাছ থানায় একটি অপহরণ মামলা হয়।

মামলার তদন্তের একপর্যায়ে পুলিশ অভিযান চালিয়ে এই বাহিনীর অপর তিনজনকে গ্রেফতার করে পুলিশ। অপরদিকে চলতি মাসের ৭ জুন তারিখে চাঞ্চল্যকর ও আলোচিত লালমনিরহাট জেলার হাতিবান্ধা এলাকায় ফেইসবুক লাইভে এসে কিশোরকে পেটানোর ঘটনায় কিশোর গ্যাং এর এক সদস্যকে নীলফামারীর ডিমলা থেকে গ্রেফতার করেছে র‌্যাব ১৩ । র‌্যাব জানায়, গত ৩১ মে দুপুরে লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানার কেতকীবাড়ী উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণিতে অধ্যয়নরত এক কিশোর ও তার বন্ধুদের সাথে কিশোর গ্যাং এর কিছু সদস্যদের মারামারির ঘটনা ঘটে। ওই সময় উপস্থিত কেতকীবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারামারিতে বাধা প্রদান করায় কিশোর গ্যাং এর সদস্যরা প্রধান শিক্ষককে অপমান করে। এই সময় অন্য আসামি মাহাবুবুর রহমান মোবাইলে ভিডিও ধারণসহ ফেইসবুক লাইভে উক্ত ঘটনাটি শেয়ার করতে থাকে।

পরবর্তীতে কেতকীবাড়ী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে ভিকটিমকে দ্রæত হাতীবান্ধা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরবর্তীতে গত ৪ জুন ভিকটিমের বাবা লালমনিরহাট জেলার হাতিবান্ধা থানায় ৫ জনকে আসামী করে মামলা করে।

পরে দুলু মিয়ার পুত্র কিশোর গ্যাং সদস্য মো. জয়কে লালমনিরহাট থেকে গ্রেফতার করা হয়। সংশ্লিষ্টজনরা জানান, কিশোর অপরাধ মোকাবিলায় কিশোরদের সুষ্ঠু আবেগীয় ও বুদ্ধিবৃত্তিক বিকাশে যতœবান হতে হবে। তাদের মানসিক বিকাশ এবং সন্তানের ভালোলাগার ও মন্দলাগাকে প্রাধান্যের দিকে পিতামাতাকে বিশেষ নজর রাখতে হবে। কিশোরের সুষ্ঠু সামাজিকীকরণের জন্য গঠনমূলক পারিবারিক, সামাজিক ও শিক্ষা প্রতিষ্ঠানের পরিবেশ সৃষ্টি করতে হবে।

আরও খবর

Sponsered content

Powered by