দেশজুড়ে

রংপুরে তরুণ-তরুণীদের ভালোবাসা দিবসে হইছই নাচ-গান

  প্রতিনিধি ১৪ ফেব্রুয়ারি ২০২২ , ৮:১৩:৩৫ প্রিন্ট সংস্করণ

 

রংপুর ব্যুরো:

পহেলা ফাল্গুন ও বিশ্ব ভালোবাসা দিবসকে ঘিরে রংপুরের বিনোদনকেন্দ্রগুলোতে ছিল উপচেপড়া ভিড়। আনন্দে মেতে উঠতেই উৎসবপ্রিয় মানুষ ভিড় জমায়। হরেক রকমের পোশাক পরে তরুণ-তরুণী, শিশু কিশোরসহ সব বয়সের মানুষ নির্মল আনন্দের জন্য ভিড় জমায় এসব স্পটে। এসব স্থানে তিল ধারণের ঠাঁই নেই। তবে কোথাও স্বাস্থ্যবিধির বালাই ছিল না।

বসন্ত বাতাস আর হৃদয় উজাড় করা ভালোবাসার এই দিনে প্রিয় মানুষটিকে নিয়ে স্বপ্ন দেখে অনেকে। দিবসটি উপলক্ষে বাহারি পোশাকের পাশাপাশি বাসন্তী শাড়ি পরে বাঙালি মেয়েরাও সেজেছিল ভিন্ন সাজে। মেয়েদের খোঁপায় ছিল সাজানো ফুল, কারো হাতে ছিল লাল টুকটুকে গোলাপ, কেউবা এসেছিল তার প্রিয় মানুষটিকে সময় দিতে, আবার কেউবা এসেছে একা, উদ্দেশ্য ছিল একটাই, আপনজনকে ভালোবাসার জানান দেয়া।

ভালোবাসার এই দিনে রংপুরের তাজহাট জমিদার বাড়ি, চিড়িয়াখানা, সুরভি উদ্যান, চিকলি পার্ক, কারমাইকেল কলেজ ক্যাম্পাস, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, ভিন্ন জগৎ, আনন্দ নগর, তিস্তা ব্রিজ, শেখ হাসিনা সেতু পাড় ছিল কানায় কানায় পরিপূর্ণ। দিনভর হইছই, বনভোজন, নাচ-গান আর ফানের আবহে কেটেছে তরুণ-তরুণীদের। কেউ পায়ে হেঁটে আসা অথবা জোড়ায় জোড়ায় বসে আড্ডা দেয়ার দৃশ্য ছিল চোখে পড়ার মতো।

সরেজমিনে বিভিন্ন বিনোদন কেন্দ্রগুলো ঘুরে দেখা গেছে, দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। আনন্দে জমজমাট হয়ে ওঠে এসব বিনোদন স্পটগুলো। পরিণত হয় সব বয়সের মানুষের মিলনমেলায়। তবে তারুণ্যের উচ্ছ¡াসই ছিল বেশি। এদিকে সকালে ফুলের দোকানে তরুণ-তরুণীদের ভিড় বেড় যায়। প্রিয়জনকে উপহার দিতে নানা ধরনের ফুল কিনেন তারা। কেউ কেউ ফুলের মালা কিনেন। বেশি দামে ফুল বিক্রির অভিযোগ করছেন ক্রেতারা। দোকানিদের দাবি, করোনার কারণে স্কুল-কলেজ বন্ধ থাকায় বেচাকেনা তেমন জমে না উঠলেও বিক্রি বেড়েছে।

 

 

 

আরও খবর

Sponsered content

Powered by