সিলেট

রাজনগরে বিদ্যুতের ট্রান্সমিটার গরু, ছাগল চুরি বৃদ্ধি পেয়েছে

  প্রতিনিধি ১৩ ডিসেম্বর ২০২০ , ৩:৩৩:৩৮ প্রিন্ট সংস্করণ

রাজনগর (মৌলভীবাজার) প্রতিনিধি:
সম্প্রতি মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার বিভিন্ন স্থানে বিদ্যুতের ট্রান্সমিটার গরু, ছাগল চুরি বৃদ্ধি পেয়েছে। অনেক এলাকায় মানুষজন রাত জেগে পাহারা দিচ্ছেন।
গত দেড় মাসে রাজনগর পল্লী বিদ্যুৎ এর ৮ টি ট্রান্সমিটার, ২৬ টি গরু, ১৫টি ছাগল ও ৫০টি হাস মুরগী চুরির ঘটনা ঘটেছে।

রাজনগর উপজেলার মনসুরনগর, টেংরা, কামারচাক, রাজনগর সহ বিভিন্ন ইউনিয়নে চুরি ডাকাতি ছিনতাই বৃদ্ধি পেয়েছে। গত ১৭/১০/২০২০ইং মনসুরনগর ইউনিয়নের আশ্রাকাপন গ্রাম থেকে একটি ট্রান্সমিটার, ১৮/১০/২০২০ইং তারিখ আশ্রাকাপন গ্রামের ছাদ উল্যার পাকা ঘরের তালা ভেঙ্গে ৩টি গরু চুরি করে নিয়ে যায় চোরেরা। একই রাতে প্রেমনগর গ্রাম থেকে একটি ট্রান্সমিটার ছুরি হয়। ১৯/১০/২০২০ইং তারিখে চৌধুরী বাজার এলাকা হতে একজন প্রবাসীর স্ত্রী ফাতেমা বেগমের হাতের হ্যান্ডব্যাগ টি ছিনতাই করে নিয়ে যায়। ব্যাগে একটি ল্যাভা মোবাইল ও নগদ ১,৫০০/- টাকা ছিল। গত ২০/১০/২০২০ইং তারিখে বকশিকোনা গ্রামের আব্দুল আজিজের ঘর থেকে একটি গরু চুরি হয়। একই এলাকার মহলাল গ্রামের হারুন মিয়ার একটি গাভী চুরি হয় ২৫/১০/২০২০ইং তারিখে চাটুরা গ্রামের ঘরের তালা ভেঙ্গে হাস ও মুরগী চুরি হয়। ২৯/১০/২০২০ইং তারিখে সঞ্জয় দেবের ঘরের তালা ভেঙ্গে হাস ও মুরগী চুরি হয়। ১১/১১/২০২০ইং তারিখে শ্বাসমাল গ্রামের সরকারী কাজের ঠিকাদারের পাম্পের পাইপ চুরি হয়। ০৭/১১/২০২০ইং তারিখে মহলাল গ্রামের নাজির মিয়ার ৩টি গরু চুরি হয়। ১৩/১১/২০২০ইং তারিখে কাটাজুরী গ্রামের মতলিব মিয়ার ৩ টি গরু চুরি হয়। গবিন্দ্রশ্রী বাজারে ২টি গরু চুরি হয়।

১৯/১১/২০২০ইং তারিখে টেংরা ইউনিয়নের হরিপাশা গ্রাম থেকে ১ টি ট্রান্সমিটার চুরি হয়। ২০/১১/২০২০ইং তারিখে গণেশপুর থেকে ১ টি ট্রান্সমিটার চুরি হয়। ২২/১১/২০২০ইং তারিখে টগরপুর মবাছত মিয়ার ৩ টি ছাগল চুরি হয়। ২৬/১১/২০২০ইং তারিখে আদিনাবাদের হাকিম মিয়ার ১ টি গরু চুরি হয়। ২৮/১১/২০২০ইং তারিখে টগরপুর গ্রাম থেকে ৪ টি ছাগল চুরি হয়। ০১/১১/২০২০ইং তারিখে টগরপুর বিলাত মিয়ার ২ টি ছাগল চুরি হয়। ০৩/১১/২০২০ইং তারিখে একই গ্রামের মতিন মিয়ার ২ টি ছাগল চুরি হয়। ঐ গ্রামের সফিক মিয়ার ৩ টি ছাগল চুরি হয়।

টেংরা ইউনিয়নের মাথিউড়া চা বাগানের সত্য নাইডুর ২ টি গরু চুরি হয়। আদি নারায়নের ২ টি, রতন নাইডুর ২ টি গরু চুরি হয়। রাজনগর ইউনিয়নের মুশুরিয়া গ্রাম থেকে একটি ট্রান্সমিটার চুরি হয়। ১৯/১১/২০২০ইং তারিখ রাতে একই এলাকা থেকে আরও একটি ট্রান্সমিটার চুরি হয়। গত ০৭/১১/২০২০ইং কামারচাক ইউনিয়নের দিশালি গ্রামের বিনয় মোহন দেবের একটি গরু চুরি হয়। ০৮/১১/২০২০ইং দস্তিদারের চক গ্রামের গফ্ফার মিয়ার একটি গরু চুরি হয়। ২৬ নভেম্বর রাজনগর ইউনিয়নের দাসপাড়া গ্রামের মন্নান মিয়ার একটি গরু চুরি হয়। ৪ ডিসেম্বর একই ইউনিয়নের আনকার মিয়ার একটি গরু চুরি হয়। উত্তর ভাগ ইউনিয়নের মুটুকপুর গ্রামের এরশাদ মিয়ার ৪টি গরু চুরি হয়।

এছাড়া রাজনগর উপজেলার টেংরা ইউনিয়নের ও মনসুরনগর ইউনিয়নের শ্বাসমহল, আদিনাবাদ, কোনাগাও, চাটুরা রাস্তার পাশ থেকে ও সরকারী জায়গার উপরের বিভিন্ন জাতের গাছ কেটে নিচ্ছে এক শ্রেণীর চোর ও প্রভাবশালী লোক। ১২/১২/২০২০ইং গয়ঘড় গ্রামের এক প্রবাসীর বাড়িতে ডাকাতি হয়। বাড়ির মালিক হলেন সাজ্জাদুর রহমান সাজু। ঘরের মালামাল রাতের আধারে দরজা ভেঙ্গে ডাকাতরা নগদ টাকা, বিদেশী ডলার এবং সোনাদানা নিয়ে যায়।
রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাশেম জানান অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by