ঢাকা

রেললাইন নাশকতায় কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি পুলিশের

  প্রতিনিধি ১৩ ডিসেম্বর ২০২৩ , ৪:২৬:৩৩ প্রিন্ট সংস্করণ

রেললাইন নাশকতায় কঠোর ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি পুলিশের

তিনি বলেন, যারা নাশকতাকারী, যারা এতোবড় একটি দুর্ঘটনার পরিকল্পনা করেছে তাদের সবাইকে খুঁজে বের করবো আমরা। তাদেরকে আইনের আওতায় আনার সাথে সাথে সারাদেশে সবার মাঝেই একটি মেসেজ চলে যাবে। আমাদের দেশে কয়েক হাজার কিলোমিটার রেললাইন আছে। নির্বিঘ্নে চলাচলে এখন আমাদের দেশের মানুষের আস্থার একটি জায়গা ট্রেন। 

বুধবার (১২ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে গাজীপুরের শ্রীপুর উপজেলায় ঢাকা-ময়মনসিংহ রেলপথের বনখড়িয়া এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। 

ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম আরও বলেন, এ ঘটনা তদন্তের মাধ্যমে আমরা যে ক্লু পাব, তাদের প্ল্যান, প্রিপারেশন, এখানে রেললাইনকে গলিয়ে ফেলা হয়েছে, অক্সিজেন ও ইথেন গ্যাস একসাথে সংযুক্ত করে দেড় দুই হাজার তাপমাত্রা হয়ে যায়, এ ধরনের ম্যাকানিজম যারা দিয়েছে, যারা নেতৃত্ব দিয়েছে তাদেরকে আমরা আইনের আওতায় আনবো। এ ঘটনার মধ্য দিয়ে বাংলাদেশে ট্রেনে আর যেন কেউ নাশকতা চালাতে না পারে সে অনুযায়ী আমরা ব্যবস্থা নেব।

এর আগে বুধবার ভোররাত ৪টার দিকে ঢাকা-ময়মনসিংহ রেলপথের বনখড়িয়া এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়। ট্রেনটি নেত্রকোনা থেকে ঢাকার দিকে যাচ্ছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে- দুর্বৃত্তরা নাশকতা করতে রেললাইনের অংশ কেটে রাখে। এ ঘটনায় ময়মনসিংহের গফরগাঁও উপজেলার রওহা গ্রামের আসলাম হোসেন (৩৫) নামে এক যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন।

আরও খবর

Sponsered content

Powered by