দেশজুড়ে

লামার বমুখালের উপর লুলাইং ব্রীজ নির্মাণ পরিদর্শন

  প্রতিনিধি ২২ জানুয়ারি ২০২৪ , ৮:৩৮:০০ প্রিন্ট সংস্করণ

লামার বমুখালের উপর লুলাইং ব্রীজ নির্মাণ পরিদর্শন

বান্দরবানের লামা উপজেলার গজালিয়া, সরই ইউনিয়নে লুলাইং ও চিন্তাবর পাড়া ব্রিজ নির্মাণ সম্ভাব্যতা যাচাই প্রত্যক্ষ পরিদর্শন করেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর,গুরুত্বপূর্ণ ব্রিজ নির্মাণ প্রকল্পের প্রকল্প পরিচালক, (পিডি) ঢাকা, মোঃ এবাদত আলী, এলজিইডি বান্দরবান জেলা নির্বাহী প্রকৌশলী মোঃ জিয়াউল ইসলাম মজুমদার।

এসময় আরও উপস্থিত ছিলেন লামা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মোস্তফা জামাল,জেলার সিনিয়র সহকারী প্রকৌশলী মোঃ জামাল উদ্দীন,লামা উপজেলা প্রকৌশলী মোঃ আবু হানিফ, ০৫ নং সরই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ইদ্রিস কোম্পানি,স্থানীয় লুলাইং মৌজার হেডম্যান সিংপাশ চৌধুরীসহ স্থানীয় ব্যক্তিবর্গ।

জানা যায়,লুলাইংখাল আর বমুখাল দুইখালে মুখ নিচে বমুখাল ও চিন্তার পাড়া উপর ব্রিজ নির্মাণ হলে জনবসতি পাড়ার মধ্যে প্রায় ৫ থেকে ৬ হাজার স্হানীয় জনগণ এর সুফল পাবে।

ইতিমধ্যে পরবর্তীতেও রাস্তা সংযুক্ত হয়ে আসতে লুলাইং বাজার এলাকাবাসি হাট বাজারে জন্য লুলাইং বাজার থেকে উত্তরঃ দিকে কেয়াজুপাড়া বাজার , দক্ষিণে- -লামা উপজেলা সদর বাজার, পূর্বেঃ চিবুক পর্যটন , পশ্চিমঃ গজালিয়া বাজার, এর চারিদিকে রাস্তার ছড়িয়ে গেলে যোগাযোগ ব্যবস্থার বৈপ্লবিক পরিবর্তন হবে।

সংশ্লিষ্ট অফিস সূত্রে জানায়,বান্দরবান পার্বত্য জেলার লামা উপজেলায় “ডলুছড়ি বাজার – লুলাইং বাজার সড়কে চেই: ১৩৫৭০ মি: তেঃ ১০০মিটার ব্রীজ” এবং গজালিয়া “গাইন্দাপাড়া – চিন্তাবর পাড়া সড়কে চেই: ৮৪০মি: তেঃ ৯৫ মিটার ব্রীজে”র সম্ভাব্যতা যাচাইয়ের জন্য পল্লী সড়কে গুরুত্বপূর্ণ ব্রীজ নির্মান প্রকল্পের প্রকল্প পরিচালক মো: এবাদত আলী, এলজিইডি, সদর দপ্তর, ঢাকা, সরেজমিনে দুইটি ব্রীজের স্থান পরিদর্শন করেন।
এসময় উপস্থিত ছিলেন বান্দরবান জেলার নির্বাহী প্রকৌশলী, উপজেলা চেয়ারম্যান, লামা, সিনিয়র সহকারী প্রকৌশলী, বান্দরবান, উপজেলা প্রকৌশলী, লামা, সরই ইউপি চেয়ারম্যান সহ স্থানীয় গণ্যমান্য ও সাধারণ ব্যক্তিবর্গ।

স্থানীয় বাসিন্দা সিংপাশ ম্রো, রেংচং ম্রো,নানোয়াই ম্রো, নুরুল ইসলামসহ কয়েজন জানান, আমাদের বমুখালের উপর লুলাইং ও চিন্তাবর পাড়ায় ব্রিজ নির্মাণ হলে এখানকার বিভিন্ন শ্রেনী, পেশার মানুষের ব্যাপক আর্থসামাজিক উন্নয়ন হবে।

এ বিষয়ে লামা উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আবু হানিফ জানান, পল্লী সড়কে গুরুত্বপূর্ণ ব্রিজ নির্মাণ বমুখালের উপর দুই ব্রীজ নির্মাণ প্রকল্পের জন্য সরাসরি পিডি স্যার ও জনপ্রতিনিধিসহ পরিদর্শন করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by