চট্টগ্রাম

সরকার কৃষকদের উন্নয়নে কাজ করছে- পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং

  প্রতিনিধি ১৬ জুন ২০২৩ , ৬:৩৭:০৭ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি:

সরকার কৃষি এবং কৃষকদের উন্নয়নে কাজ করছে।দেশের উন্নয়নে কৃষকদের অবদান অপরিসীম আর তাই সরকারের দেয়া বিনামূল্যে ধানের বীজ ও সারের সঠিক ব্যাবহার নিশ্চিত করে উৎপাদন বৃদ্ধি করতে হবে।প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কথা অনুযায়ী এক ইঞ্চিও অনাবাদি জায়গা খালি রাখা যাবে না।

খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করতে পারলে দেশ স্বনির্ভর হবে উন্নয়নের পথে এগিয়ে যাবে।

কৃষকদের মাঝে বিনামূল্যে ধানের  বীজ ও সার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমনটাই বলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

বান্দরবান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ২২-২৩ অর্থবছরে খরিপ ২৩-২৪ মৌসুমে আমন প্রনোদনা উপশী জাতের বীজ ব্যাবহারের মাধ্যমে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে জেলা সদরের ৮০০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে ৪০০০ বিঘা জমি আমন চাষে প্রনোদনার আওতায়  বিনামূল্যে বীজ ও সার বীতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

১৬ই ই জুন শুক্রবার সকালে বান্দরবান সদর উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবিবা মিরা এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের দেয়া তথ্য মতে প্রতিজন কৃষককে ১ বিঘা জমির জন্য ৫ কেজি বীজ,১০ কেজি ডিএপি সার,১০ কেজি এমওপি সার বান্দরবান সদর উপজেলার ৬ টি ইউনিয়ন ও ১ টি পৌরসভায় ৮০০ জন কৃষকের  মাঝে  প্রদান করা হয়।

এছাড়াও একই অনুষ্ঠানে ২২-২৩ অর্থবছরে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় ও দুস্থ পরিবারের মাঝে ঢেউটিন ও গৃহনির্মাণ মঞ্জুরী বাবদ  ৪০ জনকে ৮০ বান্ডিল ঢেউটিন এবং নগদ ৬ হাজার টাকা করে ২ লক্ষ ৪০ হাজার টাকার চেক বিতরণ করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী,সহকারী পুলিশ সুপার মোজাফফর হোসেন,কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক এস এম শাহনেওয়াজ ,সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর,উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভূম) নার্গিস সুলতানা।

এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সরকারি বিভিন্ন দপ্তরের উর্ধতন কর্মকর্তা, বান্দরবান সদর উপজেলার ইউপি চেয়ারম্যান বৃন্দ,বিভিন্ন ওয়ার্ডের জনপ্রতিনিধি এবং উপকার ভোগী জনসাধারণ।

আরও খবর

Sponsered content

Powered by