ঢাকা

সিরাজদিখানে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সাইনবোর্ড, বেরা ও বিভিন্ন জিসিপত্র ভাংচুরের অভিযোগ

  প্রতিনিধি ৩ নভেম্বর ২০২০ , ৪:০৬:৩৯ প্রিন্ট সংস্করণ

সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি:

মুন্সীগঞ্জ সিরাজদিখান উপজেলায় জৈনসারে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধী পক্ষের জমিতে জোরপূর্বক জমিতে থাকা সাইনবোর্ড,ঘড়ের টিনের বেরা ও বিভিন্ন জিসিপত্র ভাংচুরের অভিযোগ পাওয়া গেছে। গত সোমবার বিকালে উপজেলার জৈনসার গ্রামের টগর আহম্মেদ বাবুর জমিতে এ ঘটনা ঘটে।

এঘটনায় সিরাজদিখান থানায় জিডি করা হয়েছে। মুন্সীগঞ্জ সিরাজদিখান থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ আবু সাদেক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিরোধপূর্ণ জমিতে শান্তি শৃংখলা বজায় রাখার জন্য দুই পক্ষক্ষে নোটিশ দেওয়া হয়েছে। এর পরে কেউ কিছু করলে কোর্ট নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেবেন।

মোঃ ফজল হাওলাদারের ছেলে টগর আহম্মেদ বাবু জানান, রশুনিয়া ইউনিয়নের আবিরপাড়া গ্রামের হাজী ইদ্রিস খানের ছেলে আলামিন খান ও ফরিদপুরের জাজিরা থানার বড়কান্দি গ্রামের হাজী নূরহোসেন শেখের ছেলে মোঃ আজিজুল হক ১৭.১১.২০১৯ইং দলির নং ৭৫৭০ ও ২৩.০৩.২০২০ইং দলিল নং ২১৩২ আগে তাদের কাছ কাছ থেকে ৩৫শতাংশ জমি কেনেন। স¤প্রতি টগর আহম্মেদ বাবু ওই জমির সীমানা নির্ধারণ করে বালু ভরাট করে ঘড় তৈরী করে সাইনবোর্ড লাগিয়ে বাড়ি নির্মাণের কাজ শুরু করে।

এসময় অভিযুক্ত ইছাপুরা গ্রামের মোঃ আল ইসলাম হাওলাদার জমি ছেড়ে দিতে বলে জমির মালিক দাবি করে। টগর আহম্মেদ বাবু ওই জমির মালিকানা কাগজ পত্র এলাকার সবাইকে দেখালেও প্রতিপক্ষ মোঃ আল ইসলাম হাওলাদার এ তার মালিকানা মানতে রাজি না হওয়ায় টগর আহম্মেদ বাবু ১৪ অক্টোবর ২০২০ মুন্সীগঞ্জ আদালতে মামলা করে।

আদালত সিরাজদিখান থানা পুলিশের মাধ্যমে বিরোধপূর্ণ জমিতে উভয় পক্ষকে শান্তি শৃঙ্খলা বজার রাখার জন্য নোটিশ জারি করে। গত সোমবার বিকালে আদালতের নির্দেশ অমান্য করে মোঃ আল ইসলাম হাওলাদারের লোকজন বিরোধপূর্ণ জমিতে জোরপূর্বক জমিতে থাকা সাইনবোর্ড,ঘড়ের টিনের বেরা ও বিভিন্ন জিসিপত্র ভাংচুর করে। এ ব্যাপারে গতকাল মঙ্গল বার সিরাজদিখান থানায় একটি সাধারণ ডাইরি করা হয়।

সাধারণ ডাইরি নং ৯০(০৩.১১.২০২০) । জোরপূর্বক জমিতে থাকা সাইনবোর্ড,ঘড়ের টিনের বেরা ও বিভিন্ন জিসিপত্র ভাংচুরের বিষয়ে মোঃ আল ইসলাম হাওলাদার বলেন, এই জায়গা আমাদের। আমরা ওই খানে নোটিশ পাওয়ার পরে যাই নাই। আমরা কোন ভাংচুর করি নাই। এসআই মোঃ আবু সাদেক জানান, বিরোধপূর্ণ জমিতে জোরপূর্বক জমিতে থাকা সাইনবোর্ড,ঘড়ের টিনের বেরা ও বিভিন্ন জিসিপত্র ভাংচুর করে কেউ আইন ভঙ্গ করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে ।

আরও খবর

Sponsered content

Powered by