বাংলাদেশ

‘স্মার্ট বাংলাদেশ’ নিয়ে গোলটেবিল বৈঠক করবে আ.লীগ

  প্রতিনিধি ১ ফেব্রুয়ারি ২০২৪ , ৮:০২:২১ প্রিন্ট সংস্করণ

‘স্মার্ট বাংলাদেশ’ নিয়ে গোলটেবিল বৈঠক করবে আ.লীগ

নির্বাচনী প্রতিশ্রুতি ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণ নিয়ে দুদিন ব্যাপী গোলটেবিল বৈঠক করবে ক্ষমতাসীন আওয়ামী লীগ। দলটির বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি থেকে গঠন করা সাতটি টাস্কফোর্স ও একটি সাইবার মনিটরিং টিম এ নিয়ে বৈঠক করবে। পরবর্তীতে টাস্কফোর্স ও সাইবার মনিটরিং টিম এ নিয়ে পেপার উপস্থাপন করবে। গোলটেবিল থেকে পাওয়া সুপারিশ স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সহায়ক ভূমিকা পালন করবে বলেও মনে করছেন উপকমিটর সদস্যরা। 

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে দলের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটর তৃতীয় সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সভায় উপ-কমিটির সদস্য সচিব ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুরের সঞ্চালনায় সভাপতিত্ব করেন উপ-কমিটির চেয়ারম্যান ও আওয়ামী লীগের উপদেষ্টা কমিটির সদস্য অধ্যাপক ড. হোসেন মনসুর। এছাড়াও উপ-কমিটির সদস্য প্রকৌশলী মো. নূরুল হুদা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলামসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর বলেন, টাস্কফোর্স অব পাওয়ার, টাস্কফোর্স অব এনার্জি, টাস্কফোর্স অব স্মার্ট বাংলাদেশ, টাস্কফোর্স অব বাংলাদেশ রেলওয়ে, টাস্কফোর্স অব কমিউনিকেশন্স, টাস্কফোর্স অব আমার গ্রাম আমার শহর এবং টাস্কফোর্স অব সাইবার মনিটরিং টিম স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে। এই টাস্কফোর্সগুলোতে দেশের প্রথিতযশা ব্যক্তিরা রয়েছেন। শেখ হাসিনার ঘোষিত স্মার্ট বাংলাদেশ গঠন করতে এই টাস্কফোর্সগুলো থেকে বিশেষ সুপারিশ করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by