বরিশাল

হাটু পানিতে ডুবে রয়েছে বিদ্যালয় মাঠ, ব্যাহত হচ্ছে পাঠদান

  প্রতিনিধি ১০ আগস্ট ২০২২ , ৪:৪৭:৫০ প্রিন্ট সংস্করণ

মনজুরুল আলম, লালমোহন (ভোলা):

সামান্য বৃষ্টিতেই ভোলার লালমোহনের ৬৮নং পূর্ব চরলক্ষী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে জমে হাটু পানি। একদিন বৃষ্টি হলেই পানি জমে থাকে মাসের পর মাস। মাঝে মধ্যে এ পানিতে পড়ে নষ্ট হয়ে যায় শিক্ষার্থীদের জামা-কাপড়সহ বই-খাতা। আবার দীর্ঘদিন পানি জমে থাকার কারণে পচা দুর্গন্ধে নষ্ট হয় বিদ্যালয়ে লেখাপড়ার পরিবেশ। এতে করে বিদ্যালয়টিতে কমছে শিক্ষার্থী উপস্থিতির সংখ্যা।

ওই বিদ্যালয়ের পঞ্চম শ্রেণির শিক্ষার্থী হৃদয়, ফয়েজ ও নোমান জানায়, মাঠে পানি জমে থাকার কারণে আমাদের বিদ্যালয়ে আসতে সমস্যা হয়। মাঠের পানিতে পড়ে আমাদের অনেকের স্কুল ড্রেসসহ বই-খাতা ভিজে যায়। মাঠে খেলাধুলাও করা যাচ্ছে না। যার জন্য আমাদের সহপাঠী অনেকে স্কুলে আসা কমিয়ে দিয়েছে।

৬৮ নং পূর্ব চরলক্ষী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শামিম বলেন, বিদ্যালয়টিতে প্রথম থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত মোট শিক্ষার্থী রয়েছে ১৫০ জন। গত কয়েকদিনের বৃষ্টিতে বিদ্যালয়ের মাঠে পানি জমেছে। একবার পানি জমলে থেকে যায় মাসের পর মাস। এতে করে অনেক শিক্ষার্থী বিদ্যালয়ে আসা বন্ধ করে দিচ্ছে। যার জন্য ব্যাহত হচ্ছে পাঠদান। তাই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে শিক্ষার মান বজায় রাখতে বিদ্যালয়ের মাঠের জলাবদ্ধতা নিরসনে জরুরী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবী করছি।

এ ব্যাপারে উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আকতারুজ্জামান মিলন বলেন, বিদ্যালয়ের মাঠের জলাবদ্ধতা নিরসনের জন্য সরকারি কোনো বরাদ্দ নেই। সামনে বিদ্যালয়টির জন্য কোনো সুযোগ-সুবিধা আসলে আমরা তা সমন্বয় করে মাঠের জলাবদ্ধতা নিরসনের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবো।

 

আরও খবর

Sponsered content

Powered by