রাজধানী

হাতিরঝিলে ভ্রমণকারীদের নিরাপত্তায় থাকবে সাদা পোশাকের পুলিশ

  প্রতিনিধি ২৭ জানুয়ারি ২০২১ , ৩:৫০:৫৫ প্রিন্ট সংস্করণ

অনলাইন ডেস্ক:

 

রাজধানীর অন্যতম বিনোদন কেন্দ্র হাতিরঝিলে বেড়াতে আসা নাগরিকদের নানাভাবে হয়রানির অভিযোগে ১৬ কিশোরকে আটক করেছে পুলিশ। এদিকে, হাতিরঝিলে বেড়াতে আসা বিনোদনপ্রেমীদের নিরাপত্তায় বুধবার (২৭ জানুয়ারি) থেকে পোশাকধারী পুলিশ সদস্যদের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ সদস্যরা দায়িত্বপালন করবেন।

মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাতে হাতিরঝিল থানা পুলিশের একাধিক অভিযানে ওই ১৬ কিশোরকে আটক করা হয়। পরে প্রাথমিক তদন্তে তাদের বিরুদ্ধে কোন মামলা না পাওয়ায় তাদের বাবা-মার জিম্মায় ছেড়ে দিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, সম্প্রতি পুলিশ সদর দপ্তরে মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স শাখা পরিচালিত ফেসবুক পেইজে একজন নাগরিক হাতিরঝিলে বেড়াতে এসে হয়রানির শিকারের বিষয়টি অভিযোগ করেন। তিনি অভিযোগ করেন, হাতিরঝিল এলাকায় অবসরে সময় কাটানোর জন্য আগত বিনোদনপ্রেমীরা কিছু কিশোর কর্তৃক হয়রানির শিকার হচ্ছেন।

এরপর বিষয়টি গুরুত্বসহ দেখার জন্য পুলিশ সদর দপ্তর থেকে হাতিরঝিল থানার অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে অবহিত করা হয়।

এর পরিপ্রেক্ষিতে হা‌তির‌ঝিল থানার তাৎক্ষ‌ণিক উ‌দ্যোগ ও তৎপরতায় মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাতে হাতিরঝিল এলাকার বিভিন্নস্থনে অভিযান চালিয়ে বেড়াতে আসা লোকজনকে উত্যক্ত করার অভিযোগে ১৬ জন কিশোরকে আটক করা হয়। তবে প্রাথমিক তদন্তে তাদের বিরুদ্ধে কোনো মামলা-মূলতবী না পাওয়ায় তাদের বাবা-মার জিম্মায় ছেড়ে দেওয়া হয়।

এ বিষয়ে পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি) মো. সোহেল রানা বলেন, হাতিরঝিলে অবসর কাটাতে আসা মানুষের বিনোদনকালীন সময় স্বস্তিদায়ক করার লক্ষ্যে বুধবার থেকে পোশাকে ও সাদা পোশাকে অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। এছাড়া, মোবাইল পেট্রোল টিমও দায়িত্ব পালন করবে।

এর ফলে এখানে বেড়াতে আসা মানুষের অবসর উদযাপন আরও নিরাপদ হবে বলেও মনে করেন পুলিশের এ কর্মকর্তা।

আরও খবর

Sponsered content

Powered by