চট্টগ্রাম

৭ গ্রামের মানুষের ভোগান্তি, নবীনগরে রাস্তার বেহাল দশা

  প্রতিনিধি ১৭ জুন ২০২১ , ৭:০৪:৪৬ প্রিন্ট সংস্করণ

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধিঃ

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের কালঘড়া বাজার থেকে লহরী-শ্যামগ্রাম মোহিনী কিশোর স্কুল এন্ড কলেজ পর্যন্ত প্রায় ৩ কিলোমিটার রাস্তাটির বেহাল দশা। এই রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় ইটের সলিং উঠে গিয়ে যাতায়াতের অনুপযোগী হয়ে পড়েছে, বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে।

বিস্তীর্ণ এলাকার ৭টি গ্রামের কয়েক হাজার মানুষের যাতায়াতের একমাত্র রাস্তাটি দিয়ে প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় সহ কলেজ ও মাদ্রাসার সহস্রাধিক শিক্ষার্থীসহ জনগন চলাচল করে। এ ছাড়া ৩টি বাজারে যাওয়ার রাস্তা এটি। উপজেলার রছুল্লাবাদ ও শ্যামগ্রাম ইউনিয়নের আওতাধীন এই রাস্তাটিতে যানবাহন চলাচল তো দূরের কথা পায়ে হেঁটে চলার ও অনুপযোগী হয়ে পড়েছে।

বিগত ১৬ বছরে ও এই সড়কটির কোন সংস্কার কাজ করা হয়নি। এতে চরম ক্ষোভ বিরাজ করছে স্থানীয়দের মাঝে। একজন কলেজ শিক্ষার্থী জানায়, এই রাস্তাটি চলাচলের উপযোগী না হওয়ায়, আমাদেরকে ৩ কিলোমিটার ঘুরে কলেজে যেতে হয়। রাস্তাটি সংস্কার হলে আমরা দ্রুত এবং কম খরচে কলেজে আসা যাওয়া করতে পারব।

স্থানীয় বাসিন্দা ডা. শফিকুর রহমান বলেন, এই রাস্তাটি সংস্কার হলে উপজেলার পশ্চিম অঞ্চলের লোকজনের উপজেলা সদরে যাতায়াত সহজ হবে। উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান মনির জানান স্থানীয়দের দাবীর প্রেক্ষিতে রাস্তাটি দ্রæত সংস্কার করে জনদুর্ভোগ লাগব করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by