বরিশাল

অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৪জনকে সশ্রম কারাদন্ড

  প্রতিনিধি ২১ অক্টোবর ২০২০ , ৪:৪৫:১৬ প্রিন্ট সংস্করণ

ঝালকাঠি প্রতিনিধি :

গত মঙ্গলবার জেলা প্রশাসন অভিযান চালিয়ে সুগন্ধা নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৪ জনকে ১বছরের সশ্রম কারাদন্ড ও ১টি ড্রেজার এবং ২টি বলগেট আটক করেছে। জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট এনডিসি আহমেদ হাছান এ অভিযানে নেতৃত্ব দেন। যিনি ঝালকাঠিতে যোগদান করে এ ভাবে তার কাজের মাধ্যমে সততা ও নিষ্ঠার পরিচয় দিয়ে যাচ্ছেন।

এ অভিযানে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট অবৈধ বালু উত্তোলনের দায়ে মো. জালাল (৬৫) পিতা মো. আবুল কালাম সাং পুখরীজানা রাজাপুর, মো. রাসেল খান(২২) পিতা মো. বজলু খান সাং ছোটবিধাই পটুয়াখালী সদর, মোমিন হাওলাদার (৩৫) পিতা নূর মোহাম্মাদ হাং সাং পিংরি রাজাপুর। মহসিন(৩৫) পিতা তানজের আলী সাং কজিরখালী, আমতলী বরগুনা প্রত্যেককে ১ বছর করে সাজা দেন।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এনডিসি মো. আহমেদ হাছান জানান, মঙ্গলবার ঝালকাঠি সুগন্ধা নদীতে অভিযান চালিয়ে ৫ জন বালু শ্রমিককে বালু উত্তোলনের সময় আটক করা হয় এবং একটি বালু উত্তোলনের ড্রেজার ও দুটি বালু বহনকারী ভলগেট জব্দ করা হয়। এদের মধ্যে ৪ জন প্রাপ্ত বয়স্ক হওয়ায় তাদের কে ১বছর করে কারাদন্ড দেওয়া হয় এবং একজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় তাকে পরবর্তিতে এ ধরনের অপরাধে না জড়ানোর প্রতিশ্রæতি দেয়ায় ভাইয়ের জিম্মায় ছেড়ে দেওয়া হয়েছে।

অবৈধ বালু উত্তোলন প্রতিরোধে এই অভিযানের নির্দেশ দেয়ায় নদী ভাঙ্গলকুলের অসহায় জনসাধারণ ঝালকাঠি জেলা প্রশাসক মো. জোহর আলীকে ধন্যবাদ জানিয়ে অব্যহত রাখার অনুরোধ করেছে।

 

আরও খবর

Sponsered content

Powered by