ঢাকা

আশুলিয়া ফার্মেসী ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সচেতনতা মূলক র‌্যালি ও সমাবেশ

  প্রতিনিধি ১১ সেপ্টেম্বর ২০২৩ , ৫:০৪:৪৫ প্রিন্ট সংস্করণ

আশুলিয়া ফার্মেসী ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের সচেতনতা মূলক র‌্যালি ও সমাবেশ

আতঙ্ক নয়,”সচেতনতাই ডেঙ্গু প্রতিরোধের প্রধান উপায়” এই স্লোগানকে সামনে রেখে আশুলিয়া ফার্মেসী ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের নেতৃবৃন্দ সচেতনতামূলক র‌্যালি ও লিফলেট বিতরণসহ সমাবেশ করেছেন।

সোমবার সকালে আশুলিয়ার নরসিংহপুর এলাকা থেকে একটি র‌্যালি বের করেন তারা। পরে র‌্যালিটি সরকার মার্কেট ও ছয়তলা এলাকা প্রদক্ষিণ করে জামগড়ার চিত্ত বিনোদন পার্ক ফ্যান্টাসি কিংডমের সামনে গিয়ে সমাবেত হয়। এসময় সকলকে সচেতন হয়ে, ডেঙ্গু মুক্ত বাংলাদেশ গড়ার আহবান জানান তারা। তারা বলেন, বর্তমান সরকার ডেঙ্গু রোধে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। সরকারের একার পক্ষে এটা রোধ করা সম্ভব নয়। এরজন্য আমাদেরকে প্রথমে নিজেকে সচেতন হয়ে অন্যকে সচেতন করতে হবে। এর নিয়ম নীতি মেনে চললেই অনেকটাই রোধ করা সম্ভব।

এছাড়া তারা আরও বলেন, এবছরের ডেঙ্গু আরও শক্তিশালী। চিকিৎসকদের মতে, এ ডেঙ্গুতে তীব্র জ্বর, মাথাব্যথা, গায়ে র‌্যাশ ও বমির লক্ষণ দেখা যাচ্ছে না। এখন ডেঙ্গু হলে সামান্য জ্বরেই হার্ট, কিডনি ও ব্রেইন আক্রান্ত হচ্ছে। সাথে রোগী দ্রুত শকে যাওয়ার আশঙ্কাও বেড়েছে। বর্তমানে বিশ্বের জনসংখ্যার প্রায় অর্ধেকই ডেঙ্গুর ঝুঁকিতে আছেন। গ্রামের চেয়ে শহরে এর প্রকোপ সবচেয়ে বেশি। তাই আমাদের একযোগে কাজ করলে ডেঙ্গু রোধ করা সম্ভব হবে।

আশুলিয়া ফার্মেসী ডেভলপমেন্ট ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সভাপতি মোঃ জহিরুল ইসলাম খান লিটন ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান সিকদারের নেতৃত্বে সাংগঠনিক সম্পাদক মোরশেদ আলী খান পাপ্পু, সহ সভাপতি জিহাদুল ইসলাম, মোঃ শামীম আহমেদ, সহ সাংগঠনিক সম্পাদক শুয়েবুর রহমান শুয়েব, সহ সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান হোসেন সুজন, দপ্তর সম্পাদক নিহার রায়, ইয়ারপুর ১নং জোনের সভাপতি মহিউদ্দিন রনি, ২নং জোনের সভাপতি শরিফুল ইসলাম (পাঠান শরিফ), ৩নং জোনের টিম লিডার সাইফুল ইসলাম রুমি ও ৪ নং জোনের সভাপতি খোরশেদ আলমসহ সদস্য বৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by