দেশজুড়ে

আশুলিয়ায় সাবেক মেম্বারের বিরুদ্ধে সরকারি গাছ কাটার অভিযোগ

  প্রতিনিধি ৪ এপ্রিল ২০২২ , ৭:৫৬:০৭ প্রিন্ট সংস্করণ

আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ

ঢাকার আশুলিয়ায় একটি রাস্তার সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে সাবেক এক মেম্বারের বিরুদ্ধে। পরে স্থানীয় ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশগণ তা আটক করে।

সোমবার সকালে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম আজাহারুল ইসলাম সুরুজ গাছ কাটার বিষয়টি নিশ্চিত করেন। এর আগে রোববার রাত ১১ টার দিকে ধামরাই-কালিয়াকৈর সড়কের আশুলিয়ার নৈহাটি এলাকায় গাছ কেটে নেওয়ার সময় তা হাতেনাতে আটক করা হয়।

শিমুলিয়া ইউনিয়ন পরিষদের দফাদার হযরত আলী, চৌকিদার লিটন, মাধব এবং রাসেল জানান, রাত সাড়ে ১০ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন রাস্তার পাশের সরকারি গাছ কেটে নিয়ে যাচ্ছেন শিমুলিয়া ইউনিয়ন পরিষদের সাবেক ৪নং ওয়ার্ডের মেম্বার আব্দুর রশিদ। ঘটনাস্থলে গিয়ে মেম্বারকে হাতেনাতে গাছ কেটে নিয়ে যাওয়া অবস্থায় দেখতে পান। পরে তারা স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম আজাহারুল ইসলাম সুরুজকে বিষয়টি অবহিত করলে সেখানে একই ওয়ার্ডের বর্তমান মেম্বার আব্বাস আলীও ঘটনাস্থলে যান এবং চেয়ারম্যানের নির্দেশে কাটা গাছ জব্দ করে রাখেন।

তারা আরো জানান, কেন রাতের আধারে সরকারি রাস্তার গাছ কেটে নিয়ে যাচ্ছেন জানতে চাইলে মেম্বার জানান, তিনি গাছ পোস্ট মাষ্টার আব্দুর রহমানের কাছ থেকে কিনে নিয়েছেন।

শিমুলিয়া ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ড সদস্য আব্বাস আলী জানান, গোপনে খবর পেয়ে রাত সাড়ে ১০টার দিকে ঘটনাস্থলে এসে রশিদ মেম্বারকে কাটা গাছ সহ হাতেনাতে ধরা হয়। পরে গাছগুলো তাদের জিম্মায় রেখে তাকে ছেড়ে দেয়া হয়। পোস্ট মাষ্টার আব্দুর রহমান ও সাবেক মেম্বার রশিদ গংরা এই সড়কের গাছ রাতের আধারে কেটে বিক্রি করেছে। তার প্রমাণ এলাকার সবাই জানে।

শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম আজাহারুল ইসলাম সুরুজ জানান, রাতের আধারে ওই এলাকার সাবেক মেম্বার রশিদ ও পোষ্ট মাষ্টার আব্দুর রহমান সড়কের সরকারি গাছ কেটে বিক্রি করছে এমন গোপন সংবাদ খবর পেয়ে তার পরিষদের চারজন গ্রাম পুলিশ ঘটনাস্থলে পাঠানো হয়। এসময় হাতেনাতে গাছ কাটা অবস্থায় রশিদ মেম্বারকে পাওয়া যায়। পরে তাকে ছেড়ে দিয়ে গাছগুলো গ্রাম পুলিশদের জিম্মায় সেখানে রাখা হয়। বিষয়টি তিনি উর্ধতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন।

অভিযোগ রয়েছে রাতের আধারে শুধু সরকারি গাছ কেটে বিক্রি করা নয়, এই পোষ্ট মাষ্টার নৈহাটি বাজারের আরএস রেকর্ডীয় রাস্তা বন্ধ করে দোকান ঘর নির্মাণ করেছেন।

 

আরও খবর

Sponsered content

Powered by