রাজশাহী

একটি ব্রীজের অভাবে দুর্ভোগে ৫ গ্রামের মানুষ

  প্রতিনিধি ১৯ সেপ্টেম্বর ২০২২ , ৬:৫৪:৩৮ প্রিন্ট সংস্করণ

সিরাজগঞ্জ প্রতিনিধি :

একটি ব্রিজের অভাবে অসহনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে সিরাজগঞ্জ সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নে চরাঞ্চলের ৫টি গ্রামের প্রায় ৪ হাজারের বেশী মানুষ কে। দীর্ঘদিন ধরে খোকশাবাড়ী ইউনিয়নের ১নং ক্রস বাঁধের উত্তরপাশে একটি ব্রিজের দাবি জানিয়ে আসলেও অদ্যবধি কোনো সুফল পাননি ভুক্তভোগী শিক্ষার্থী ও গ্রামবাসীরা।

সদর উপজেলার খোকশাবাড়ি ইউনিয়নের খলিশাকুড়া, দৌলতপুর, পাঁচিল, দিয়ারপাঁচিল ও বাহ্মন বয়ড়া গ্রামের ৫টি গ্রামের অন্তত ৪ হাজার মানুষের যাতায়াতের একমাত্র পথ হচ্ছে ১নং ক্রস বাঁধের এই বাঁশের ঝুকিপুর্ণ সাঁকোটি। এ অঞ্চলের মানুষ শুকনো মৌসুমে শত কষ্ট স্বীকার করে চলাচল করলেও তাদের বর্ষা মৌসুমে দুর্ভোগের শেষ থাকে না। শুধু দুর্ভোগই নয় এ সময় অনেক ছাত্র-ছাত্রীর স্কুল ও কলেজে যাওয়া বন্ধ হয়ে যায়। তখন শিক্ষার্থী ও এলাকাবাসীকে যাতায়াত করতে হয় খেয়া নৌকা দিয়ে।

সোমবার (১৯ সেপ্টেম্বর) সরেজমিনে গেলে স্থানীয় কৃষক আব্দুল কাদের, শরীফ হোসেন রিপন, শিক্ষার্থী সিয়াম, জান্নাতী, সায়মা, জাকারিয়া, তানিয়া, আইয়ুব, মিম, লাবনী জানান, খোকশাবাড়ি ইউনিয়নের ১নং ক্রস বাঁধের এই বাঁশের সাঁকোটি দিয়ে চরাঞ্চলের ৫টি গ্রামের প্রায় ৪ হাজার মানুষ যাতায়াত করে। এই ঘাটে কয়েক বছর যাবত একটি ব্রিজ না থাকায় চরম দুর্ভোগে পড়তে হচ্ছে আমাদের। ১নং ক্রস বাঁধ এলাকার উত্তরপাশে একটি ব্রিজ নির্মাণ আমাদের প্রাণের দাবি। ব্রিজটি নির্মাণ করার জন্য জনপ্রতিনিধি ও সরকারের কাছে আমরা জোর দাবি জানাচ্ছি।

স্থানীয় শিক্ষক শাহ আলম জানান, খোশবাড়ি ইউনিয়নের হাটবয়ড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, হাটবয়ড়া উচ্চ বিদ্যালয় ও আজিজিয়া হাফিজিয়া দাখিল মাদ্রাসার প্রায় ৩ শতাধিক ছাত্র-ছাত্রীরা প্রতিদিন এই ঝুকিপূর্ণ বাঁশের সাকো দিয়ে পারাপার করে থাকে। একটি ব্রিজ হলে এই কমলমতি শিক্ষার্থী ও গ্রামবাসিদের দুর্ভোগ লাঘব হবে। তাই অতিদ্রুত সরকারের কাছে ব্রিজ নির্মাণের জন্য জোড়দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে খোকশাবাড়ি ইউপি চেয়ারম্যান রাশিদুল হাসান রশিদ মোল­া বলেন, খলিশাকুড়া, দৌলতপুর, পাঁচিল, দিয়ারপাঁচিল ও বাহ্মন বয়ড়া গ্রামে হাজারো মানুষ প্রতিদিন এই বাঁসের সাকোতে যাতায়াত করে। এখানে একটি ব্রিজ নির্মাণ জরুরি। এ বিষয়ে ঊর্ধ্বতন মহলের হস্তক্ষেপ কামনা করছি।

সিরাজগঞ্জ সদর উপজেলার ভাইস চেয়ারম্যান নাসিম রেজা নুর দিপু জানান, ১নং ক্রস বাঁধের উত্তরপাশে একটি ব্রিজ নির্মাণের জন্য ত্রাণ ও দুর্যোগ মন্ত্রনালয়ে বরাদ্দ চাওয়া হবে। বরাদ্দ পেলে দ্রæত জনগণের প্রত্যাশা পূর্ণ হবে।

আরও খবর

Sponsered content

Powered by