বিনোদন

এবার আরব আমিরাতেও চলবে বাংলাদেশি সিনেমা

  প্রতিনিধি ২৪ সেপ্টেম্বর ২০২৩ , ৩:০৫:৩৩ প্রিন্ট সংস্করণ

এবার আরব আমিরাতেও চলবে বাংলাদেশি সিনেমা

আমেরিকা, কানাডা ও মালয়েশিয়ার মতো এবার সংযুক্ত আরব আমিরাতেও চলবে বাংলাদেশি সিনেমা। বৃহত্তর প্রবাসী বাংলাদেশি কমিউনিটির বিনোদনের চাহিদা পূরণে এই সুযোগ নিয়ে আসছে আমেরিকান প্রতিষ্ঠান বায়োস্কোপ ফিল্মস। অক্টোবরের শুরুতেই ‘সুড়ঙ্গ’ সিনেমা দিয়ে আমিরাতে যাত্রা করবে এই প্রতিষ্ঠান। এরপর ধারাবাহিকভাবে বাংলাদেশি সিনেমা দেশটিতে নিয়ে আসবে প্রতিষ্ঠানটি।

শনিবার (২৩ সেপ্টেম্বর) রাতে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বায়োস্কোপ মিডিয়া ডিস্ট্রিবিউশন প্রতিষ্ঠান। মধ্যপ্রাচ্যে বাংলাদেশি সিনেমার বিপণনে তাদের সহযোগী প্রতিষ্ঠান দি বিগ পিকচার।

সংবাদ সম্মেলনে বায়োস্কোপ ফিল্মসের চিফ অপারেটিং অফিসার শুভজিৎ রায় বলেন, ‘মূলত বাংলাদেশি চলচ্চিত্র সংযুক্ত আরব আমিরাতে আমরা প্রদর্শন করতে চাই। এটাই আমাদের মূখ্য উদ্দেশ্যে। আমেরিকায় কলকাতা ও ঢাকার বাংলা সিনেমা প্রদর্শন করা হয়। কিন্তু আমিরাতে কেবল বাংলাদেশি চলচ্চিত্র আনা হবে।’

বায়োস্কোপের দুই মহাপরিচালক রাজ হামিদ ও নৌসাবা রশিদ জানান, প্রতিবছর দেশে দুয়েকটি ব্লকবাস্টার সিনেমা মুক্তি পায়। আমেরিকা ও কানাডা প্রবাসীরা এগুলো উপভোগ করতে পারছেন। কিন্তু মধ্যপ্রাচ্যে সেই সুযোগ নেই। মধ্যপ্রাচ্যের বৃহৎ বাংলাদেশি কমিউনিটির বিনোদনের সুযোগ এনে দিতে তারা বাংলাদেশি চলচ্চিত্র প্রদর্শনের উদ্যোগ নিচ্ছেন। আগামীবছর থেকে দেশের সঙ্গে মিল রেখে একই দিন সংযুক্ত আরব আমিরাতেও বাংলাদেশের চলচ্চিত্র রিলিজ দেয়ার পরিকল্পনা করছে এই প্রতিষ্ঠান।

এসময় সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন দি বিগ পিকচার প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক পিভি সুনিল ও পরিচালক রাহুল কাপুর। দেশের বাইরে বাংলাদেশি সিনেমা দেখতে প্রবাসীদের উৎসাহ প্রদানের লক্ষ্যে নানামুখী উদ্যোগের কথা জানান তারা।

আরও খবর

Sponsered content

Powered by