ঢাকা

এ ধরনের ধাক্কায় পদ্মা সেতুর ক্ষতির আশঙ্কা নেই : নৌ প্রতিমন্ত্রী

  প্রতিনিধি ১৩ আগস্ট ২০২১ , ৬:০০:০১ প্রিন্ট সংস্করণ

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, পদ্মা সেতুতে আঘাতের ঘটনা সাধারণ মানুষের কাছে আমাদের অপরাধী করে দেওয়া হচ্ছে। পদ্মা সেতুর কোনো স্থানে ধাক্কা লাগলে দেশের মানুষের হৃদয়ে আঘাত লাগে। যদিও এ ধরনের ধাক্কায় সেতুর কোনো ক্ষতির আশঙ্কা নেই। তারপরও বার বার আঘাতে মানুষের হৃদয়ে ক্ষত সৃষ্টি হচ্ছে। এতে আমরা খুবই বিব্রত বোধ করছি।

শুক্রবার (১৩ আগস্ট) সকাল ১০টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) বড়াল নামে জাহাজে চরে পদ্মা সেতু এলাকা ও মাদারীপুরে মাঝিকান্দির ঘাট পরিদর্শন শেষে দুপুর ১২টার দিকে শিমুলিয়া ঘাটে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশের মানুষ অনেক চ্যালেঞ্জ মোকাববিলা করেছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে পদ্মা সেতু বাস্তবে রূপ নিয়েছে। সেতু উদ্বোধনের অপেক্ষায় আছে। আগামী বছর উদ্বোধন করা হবে। যান চলাচলের জন্য খুলে দেওয়া হবে।

এ ঘটনা যেন বার বার না ঘটে, সে বিষয়ে করণীয় নিয়ে আজ সন্ধ্যায় আমাদের উচ্চপর্যায়ে একটি সভা হবে। সভা থেকে পরবর্তী করণীয় জানানো হবে।

এ সময় উপস্থিত ছিলেন নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. মেজবাহউদ্দিন চৌধুরী, জাজিরা ক্যান্টনমেন্টের ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল কামরুল হাসান, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক, বিআইডব্লিউটিসি চেয়ারম্যান সৈয়দ তাজুল ইসলাম, বিআইডব্লিউটিসির পরিচালক (বাণিজ্য) এসএম আশিকুজ্জামান ও মুন্সিগঞ্জ জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by