দেশজুড়ে

কাউন্সিলিং করে জনসচেতনতা বাড়াতে হবে:  নৌ প্রতিমন্ত্রী

  প্রতিনিধি ৩০ মে ২০২০ , ৭:২৬:২৪ প্রিন্ট সংস্করণ

বিরল (দিনাজপুর) প্রতিনিধি : জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাউন্সিলিং জোড়দার করার কথা উল্লেখ করে নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, আমাদের বেশি বেশি করে কাউন্সিলিং করে সচেতনতা বাড়াতে হবে। সচেতনতানার কোন বিকল্প নাই। আমি যদি সচেতন না হই, তাহলে আমি কিন্তু মাস্ক পড়ব না। আগামী কাল রোববার ৩১ মে থেকে অফিস আদালত খুলছে। অতএব স্বাস্থ্যবিধি পুরোপুরি মানতে হবে। বিরল উপজেলা প্রশাসনের আয়োজনে শনিবার সকাল ১১ টায় উপজেলা কৃষি প্রশিক্ষন হলরুমে সামাজিক দুরত্ব বজায় রেখে করোনা ভাইরাইস এর চলমান পরিস্থিতিতে বিরল উপজেলা প্রশাসন কর্তৃক গৃহিত পদক্ষেপ ও ভবিষ্যত কর্মপ্রস্তুতি বিষয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা জিনাত রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপজেলা চেয়ারম্যান এ, কে, এম মোস্তাফিজুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, সাধারন সম্পাদক রমাকান্ত রায়,উপজেলা সহকারি কমিশনার (ভূমি) জাবের মো. সোয়াইবসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিক উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন, মালিক সমিতির সাথে বিআইডবিøউটিএ আমাদের একটি আলোচনা হয়েছে। সে আলোচনায় আমরা গত ২০ শে মার্চ এ স্বাস্থ্যবিধি মেনেই একটি সিদ্ধান্ত নিয়েছিলাম। সেই সিদ্ধান্ত অনুযায়ী আমাদের যাত্রী পরিবহন হবে। মালিকদের পক্ষ থেকে কিছু দাবি দাওয়া দেওয়া হয়েছে। সে ব্যাপারে একটি কমিটি গঠন করে সে কমিটির সুপারিশ মতে ব্যবস্থা নেওয়া হবে। আমরা কখনো চাই না আর্থিক ক্ষতিগ্রস্থ করে যাত্রি পরিবহন করার জন্য। আমরা চাই সকলে যেন এখানে সার্ভাই করতে পারে। সে জন্য ব্যবস্থা গ্রহন করা হয়েছে। নদী বন্দরের সব জায়গাতেই স্যানিটারি প্যানেল স্থাপন করা হচ্ছে। সদরঘাটসহ অনেক প্যানেল বন্দরে স্থাপন হয়ে গেছে বাকিগুলোতে আজকেই স্থাপন কাজ শেষ হবে। ফরমাল দিয়ে টেম্পচারাল করা হবে এবং মালিকদেরকে বলা হয়েছে ল গুলোতে যেন স্বাস্থ্যবিধি মেনে চলা হয়। কেউ যদি স্বাস্থ্যবিধি অমান্য করে তার বিরুদ্ধে যথাবিহিত ব্যবস্থা গ্রহন করা হবে। 

আরও খবর

Sponsered content

Powered by