ঢাকা

কোটালীপাড়া পাক হানাদার মুক্ত দিবস পালিত

  প্রতিনিধি ৩ ডিসেম্বর ২০২৩ , ৬:০৩:৫৯ প্রিন্ট সংস্করণ

কোটালীপাড়া পাক হানাদার মুক্ত পালিত

৩ ডিসেম্বর গোপালগঞ্জের কোটালীপাড়া পাক হানাদার মুক্ত দিবস। বিভিন্ন কর্মসূচীর মধ্যদিয়ে দিবসটি পালন করে হেমায়েত বাহিনীর বীর মুক্তিযোদ্ধাগণ। কর্মসূচীর মধ্যে ছিলো- জাতীর জনক ও মুক্তিযোদ্ধা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণ, নীরবতা পালন, আলোচনা সভা ও মধ্যাহ্ন ভোজ। 

এ লক্ষ্যে রোববার (৩ ডিসেম্বর) সকাল ১০ টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযোদ্ধা হেমায়েত বাহিনীর স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পন করে শ্রদ্ধা জানান বীর মুক্তিযোদ্ধা সহ সর্বস্তরের জনতা। পরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ চত্বরে ‘৭৫- এর  ১৫ আগস্ট ও ‘৭১ এ শাহাদাত বরণকারী সকল শহীদ এবং প্রয়াত সকল মুক্তিযোদ্ধার স্মরণে এক মিনিট নীরবতা পালন শেষে তিন ডিসেম্বরের স্মৃতিচারণ মূলক আলোচনা সভার আয়োজন করে মুক্তিযোদ্ধা প্রজন্ম পাঠাগার।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- মুক্তিযোদ্ধা প্রজন্ম সাবেক পৌর মেয়র হাজী কামাল হোসেন শেখ। সম্মানিত অতিথী হিসেবে উপস্থিত ছিলেন- হেমায়েত বাহিনীর সকল বীর মুক্তিযোদ্ধাগণ। উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন- পৌর মেয়র মতিয়ার রহমান হাজরা সাবেক ডেপুটি কমান্ডার আবুল কালাম দাড়িয়া আওয়ামীলীগ নেতা জাহাঙ্গির হোসেন খান বীর মুক্তিযোদ্ধা- মোদাচ্ছের হোসেন ঠাকুর সুধা রঞ্জন রায় আব্দুল মান্নান শেখ জাবেদ আলী শেখ সহাদেব বৈদ্য প্রভাত চন্দ্র রায় মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য হাবিবুর রহমান মুকুল মুক্তিযোদ্ধা প্রজন্ম পলাশ সরদার রফিকুল ইসলাম তালুকদার।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ, সাবেক কমান্ডার আব্দুল মালেক সরদার, মহিলা ভাইস চেয়ারম্যান লক্ষ্মী সরকার, বীর মুক্তিযোদ্ধা- আতিয়ার রহমান মোল্লা আলাউদ্দিন তালুকদার আবদুর রাজ্জাক তৈয়াবুর রহমান সরদার নাছির উদ্দিন তালুকদার গৌরাঙ্গলাল চৌধুরী সহ উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী, বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধা প্রজন্ম ও এলাকার গন্য মান্য ব্যক্তিবর্গ। সব শেষে মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়।

আরও খবর

Sponsered content

Powered by