দেশজুড়ে

মহান বিজয় দিবসকে ঘিরে বিভিন্ন স্থানে লাল-সবুজের পতাকা বিক্রি

  প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২১ , ৭:০৪:২৪ প্রিন্ট সংস্করণ

মশিউর রহমান, আশুলিয়া (ঢাকা) প্রতিনিধিঃ

৪দিন পরই ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস। আর দিনে লাল-সবুজের নতুন পতাকা উড়বে না, তা তো হয় না। ফলে পুরনোরা বদলে অনেক কিনছে নতুন পতাকা। নতুন করে অনেকে কিনছে লাল সবুজের এই পতাকা। ক্রেতার কথা মাথায় রেখে অনেক দোকানি নানা আকারে পতাকা তৈরিও করছেন। এদিকে দোকানের পাশাপাশি অনেকে আবার ফেরি করে লাল সবুজের পতাকা নিয়ে সড়ক, শফিমলসহ নানা খোলা জায়গায় দেখা মেলছে। তবে অন্য বছরের তুলনায় এবছরে বেচাকেনা একটু কম হচ্ছে বলে জানান পতাকা বিক্রেতারা। কথা হয় তেমনি একজন পতাকা ফেরি করে বিক্রির সময়ে শাহিন নামে একজনের সঙ্গে।

সে গাজীপুর থেকে পায়ে হেঁটে-হেঁটে পতাকা বিক্রি করছেন। শাহিন রোববার সকালে আশুলিয়ার গাজিরচট দুদু মার্কেট এলাকা দিয়ে পতাকা নিয়ে যাচ্ছিলেন। এমন সময়ে তার সাথে কথা হলে সে জানায়, প্রতিবছরের ন্যায় এবারও সাভার ও আশুলিয়ার বিভিন্ন স্থানে ফেরি করে পতাকা বিক্রি করছেন। আশুলিয়ায় জাতীয় স্মৃতিসৌধ থাকায় এখানে অন্যান্য জায়গা থেকে বিক্রি একটু বেশী হয়। এজন্য সে এই অঞ্চলেই বিক্রি করবেন।

তবে অন্যান্য বছরের তুলনায় এবছরে বেচাকেনা একটু কম হচ্ছে। সে ১৬ই ডিসেম্বর পর্যন্ত এ অঞ্চলের বিভিন্ন জায়গায় ঘুরে-ঘুরে পতাকা বিক্রি করবে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত সাত’শ থেকে এক হাজার টাকার পতাকা বিক্রি হয়। দুই বছর আগে প্রতিদিন এই পতাকা বিক্রি হতো দুই থেকে আড়ই হাজার টাকায়।

তার সাথে কথা বলে আরও জানা যায়, সবচেয়ে বড় পতাকা দুই’শ, মাজারী আশি থেকে ১০০টাকা ও ছোটটি বিক্রি হচ্ছে ৪০ থেকে পঞ্চাশ টাকা এবং কাঠি ও লেমন পতাকা ১০টাকা দামে বিক্রি হচ্ছে। এছাড়া মাথার ব্যাচ ১০, হাতের ব্যাচ ২০, মাথার মুকুট ১০ ও হাতের চরকি বিক্রি হচ্ছে ২০টাকায়। তবে আর দুই দিন পরে এরথেকে আরো একটু বেশী বিক্রি হতে পারে বলেও সে জানায়।

আরও খবর

Sponsered content

Powered by