ঢাকা

গাজীপুরে ট্রেন দুর্ঘটনা, প্রস্তুত রেললাইন

  প্রতিনিধি ১৩ ডিসেম্বর ২০২৩ , ৮:১৯:০৮ প্রিন্ট সংস্করণ

গাজীপুরে ট্রেন দুর্ঘটনা, প্রস্তুত রেললাইন

গাজীপুরের ভাওয়াল রেলস্টেশন ও রাজেন্দ্রপুর রেল স্টেশনের মধ্যবর্তী বন খড়িয়া এলাকায় রেললাইন কেটে ফেলে ইঞ্জিনসহ ৭ বগি লাইনচ্যুত্যের ঘটনায় একজন নিহত ও ১২ জন আহত হয়েছেন। এ ঘটনায় ময়মনসিংহ-ঢাকা রেল সড়কের ৬০০ ফুট রাস্তা ক্ষতিগ্রস্ত হয়। 

ঘটনার পর পরই রেল কর্তৃপক্ষ রেললাইন মেরামতের কাজ শুরু করে। রাত ৭টায় ট্রেন চলাচলের উপযোগী হয়ে উঠে। তবে রেল চলাচল চালু করা হলেও দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত বগি ও ইঞ্জিন রেল সড়কের দুই পাশে পড়ে রয়েছে। 

বুধবার (১৩ ডিসেম্বর) সাড়ে সাতটায় তথ্যটি নিশ্চিত করেছেন বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক সফিকুর রহমান। প্রায় ১৪ ঘণ্টা শেষে জয়দেবপুর-ময়মনসিংহ সড়ক ট্রেন চলাচলের জন্য উপযোগী হলো।

রেলওয়ে ব্যবস্থাপক বলেন, দুর্ঘটনায় শুধু রেল লাইনের বগি-ইঞ্জিনই ক্ষতিগ্রস্ত হয়নি। ইঞ্জিন-বগির পাশাপাশি ৬শ ফুট রেললাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। এর মধ্যে ১০০টি স্লিপার পুরোই ব্যবহার অনুপযোগী হয়ে পড়েছে। তিনশ ফুট রেল লাইনে নতুন করে পাত বসানো হচ্ছে। ইতোমধ্যে শতভাগ কাজ সম্পন্ন হয়েছে। ক্ষতিগ্রস্ত রেল লাইনের মেরামত শেষে রিলিফ ট্রেন চালানো হয়েছে। ক্ষতিগ্রস্ত লাইন মেরামত শেষে পুরোপুরি ট্রেন চলাচলের উপযোগী করা হয়েছে। এখন লাইনচ্যুত বগিগুলো নিরাপদ দূরত্বে রেল সড়কের পাশে সরিয়ে রাখা হবে আর লাইনচ্যুত ইঞ্জিন উদ্ধার করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by