দেশজুড়ে

চট্টগ্রামে আরও ১৪০ জনের করোনা শনাক্ত

  প্রতিনিধি ৬ জুন ২০২০ , ৪:৫০:৩৯ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যাুরো : চট্টগ্রামে নতুন করে আরও ১৪০ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ৭২ জন এবং উপজেলায় ৬৮ জন। চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বিআইটিআইডিতে ২৭৯ টি নমুনা পরীক্ষা করে ৪০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৮ এবং উপজেলায় ২২ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ১৫৫ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৪৮ এবং উপজেলায় ২ জন। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ১৬২ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৬ এবং উপজেলায় ৪৪ জন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে করোনার নমুনা পরীক্ষার প্রথম দিন ৮১ জনের নমুনা পরীক্ষা করে ৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তকৃত সবাই হাটহাজারী উপজেলার বাসিন্দা। তবে বিষয়টি অস্বাভাবিক হওয়ায় উক্ত ফল বাতিল করে পুণরায় পরীক্ষার উদ্যোগ নেয়া হয়েছে, শুক্রবার (৫ জুন) রাতে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের তিন ল্যাবে ৫৯৬টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ১৪০ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৩৮০৬ জন। এর মধ্যে নগরে ২৭৯৫ জন এবং উপজেলায় ১০১১ জন।

উপজেলা ভিত্তিক পজিটিভ তথ্য: আনোয়ারা ১৬, চন্দনাইশ ২০, পটিয়া ০২, বোয়ালখালী ১৬, রাঙ্গুনিয়া ৪, রাউজান ১, হাটহাজারী ১ এবং সীতাকুণ্ড ৮ জন। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৮৯ জন মারা গেছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২৫২ জন।

আরও খবর

Sponsered content

Powered by