চট্টগ্রাম

প্রধানমন্ত্রী গৃহ হস্তান্তর উদ্বোধন উপলক্ষে জেলা প্রশাসনের প্রেস ব্রিফিং।

  প্রতিনিধি ২০ মার্চ ২০২৩ , ৬:৩২:১৬ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি :

বান্দরবানে আগামী ২২ শে মার্চ(বুধবার) মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক বান্দরবান পার্বত্য জেলায় ৩য় পর্যায়ের অবশিষ্ট ও ৪র্থ পর্যায়ের নির্ধারিত গৃহসমূহ উপকারভোগী পরিবারের নিকট জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং এর আয়োজন করেছে বান্দরবান জেলা প্রশাসন।

২০ মার্চ (সোমবার) বিকেলে জেলা প্রশাসনের কনফারেন্স রুমে প্রেস ব্রিফিং এ জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী বলেন আগামী- ২২ মার্চ (বুধবার) সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ৩য় পর্যায়ের অবশিষ্ট ও ৪র্থ

পর্যায় হতে সারাদেশে ৩৯,৩৬৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম এর শুভ উদ্বোধন ঘোষণা

করবেন। 

এ উদ্বোধনের মাঠ পর্যায়ের অংশ হিসেবে আগামী ২২ মার্চ বুধবার বান্দরবান পার্বত্য জেলার ৭টি উপজেলায় সংশ্লিষ্ট উপজেলার সম্মানিত জনপ্রতিনিধিবৃন্দ, উপকারভোগী ও অন্যান্য সকলে উদ্বোধন অনুষ্ঠানে যোগদান করবেন।

গৃহ নির্মাণের ধারাবাহিকতায় ৩য় পর্যায়ের অবশিষ্ট ও ৪র্থ পর্যায় হতে বান্দরবান পার্বত্য জেলার ০৭ টি উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভিডিও কনফারেন্স এর মাধ্যমে বান্দরবান সদর উপজেলায়- ৪৫ টি,লামা উপজেলায়- ৪০ টি, আলীকদম উপজেলায়- ০৭ টি, নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৫০ টি, রুমা উপজেলায়- ১১৬ টি, রোয়াংছড়ি উপজেলায়- ১২০ টি এবং থানচি উপজেলায়- ৫২ টি মোট- ৪৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হবে।এর মধ্যে – ১২৩ টি সেমি পাকা ঘর ও ৩০৭ টি মাচাং ঘর।

তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার অঙ্গীকার- “বাংলাদেশের একজন মানুষও

গৃহহীন থাকবে না” এই উদ্যোগকে বাস্তবায়নে জেলা প্রশাসন বদ্ধপরিকর।

উল্লেখ্য, বান্দরবান পার্বত্য জেলায় হালনাগাদকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা- ৪,১৫৯ টি। এ পর্যন্ত বিভিন্ন ধাপে ৩,৮৭৭ টি গৃহ বরাদ্দ পাওয়া গিয়েছে। তৎমধ্যে প্রধানমন্ত্রী কর্তৃক ১ম পর্যায়ে ২১৩৪ টি, ২য় পর্যায়ে ৫৬৪ টি, ৩য় পর্যায়ে ২৭৯ টি গৃহ হস্তান্তর করা হয়।

তিনি জানান প্রত্যেক পরিবারের জন্য ২ শতাংশ খাস জমি বন্দোবস্ত প্রদান কার্যক্রম প্রক্রিয়াধীন।আগামী ২২শে (মার্চ) বঙ্গবভন হতে প্রধানমন্ত্রীর উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের অনুরোধ জানান।

এদিকে সকালে প্রধানমন্ত্রী গৃহ হস্তান্তর উপলক্ষে প্রেস ব্রিফিং করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ।এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি নার্গিস সুলতানা সহ সরকারি দপ্তরের উর্ধতন কর্মকর্তা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ।

প্রেস ব্রিফিং এ আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ সাইফুল ইসলাম,নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস,প্রেস ক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক মিনারুল হক সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

আরও খবর

Sponsered content

Powered by