চট্টগ্রাম

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় রেকর্ড করোনা শনাক্ত

  প্রতিনিধি ৩০ জুন ২০২০ , ৫:১৭:১২ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে ২৪ ঘণ্টায় রেকর্ড করোনা শনাক্ত

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামে নতুন করে আরও ৪৪৫ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এর মধ্যে নগরে ৩২৪ জন এবং উপজেলাগুলোতে ১২১ জন। এ নিয়ে চট্টগ্রামে ৮ হাজার ৪৭২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ ছাড়া গত ২৪ ঘন্টায় নগরে ২ জনের মৃত্যু হয়েছে।

চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ২১৬ টি নমুনা পরীক্ষা করে ৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৮ জন এবং উপজেলায় ১৩ জন।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ৪৪৭ টি নমুনা পরীক্ষা করে ১২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১০৭ জন এবং উপজেলায় ১৪ জন। চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ২৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৮৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২৪ জন এবং উপজেলায় ৫৯ জন।

ইমপেরিয়াল হাসপাতালে ১২৭ জনের নমুনা পরীক্ষা করে ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২০ জন এবং উপজেলায় ৩ জন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৫১ জনের নমুনা পরীক্ষা করে ৪৫ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২২ জন এবং উপজেলায় ২৩ জন। শেভরণ ল্যাবে ২৮০ জনের নমুনা পরীক্ষা করে ১৪১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১৩৩ জন এবং উপজেলায় ৮ জন।

কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে ১০ জনের নমুনা পরীক্ষা করে উপজেলায় ১ জনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) সকালে গতকালের চট্টগ্রাম জেলার করোনা সম্পর্কিত এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, চট্টগ্রামের পাঁচ ল্যাব এবং কক্সবাজারে ১৫৯৪ টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। উক্ত পরীক্ষায় চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ৪৪৫ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ৮৪৭২ জন। এর মধ্যে নগরে ৫৮৩৯ জন এবং উপজেলায় ২৬৪১ জন।

উপজেলা ভিত্তিক পজিটিভ তথ্য: লোহাগাড়া ৪, সাতকানিয়া ৭, বাঁশখালীর ২, আনোয়ারা ৬, চন্দনাইশ ৭, পটিয়া ৯, বোয়ালখালী ৬, রাউজান ৬, ফটিকছড়ি ৭, হাটহাজারী ২২, মিরসরাইয় ২৬, সন্দ্বীপ ৫ ও সীতাকুণ্ড ১৪ জন। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ১৭৩ জন মারা গেছেন। এর মধ্যে নগরে ১৩৩ এবং উপজেলায় ৪০ জন। নতুন ৪২ জন সহ এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৯৬৫ জন।

আরও খবর

Sponsered content

Powered by