চট্টগ্রাম

চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে ৫ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা

  প্রতিনিধি ১৩ মার্চ ২০২৪ , ৭:১৩:৫৬ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালে ৫ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা

চট্টগ্রামে সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল সাইবার নিরাপত্তা আইনে চট্টগ্রামের ৫ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা করেছেন বোয়ালখালী পৌরসভার মেয়র ও দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম জহুর। সোমবার (১১ মার্চ) চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক মো.জহিরুল কবিরের আদালত শুনানি শেষে মামলাটি কাউন্টার টেরোরিজম ইউনিটকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল সাইবার নিরাপত্তা আইনে মামলায় অভিযুক্তরা হলেন- বাঁশখালী উপজেলার নবগঠিত কমিটির যুগ্ম আহ্বায়ক জসীম উদ্দিন চৌধুরী খোকন, সদস্য রায়হানুল হক চৌধুরী, মো.জহির উদ্দিন বাবর, মাঈনুদ্দিন হাসান চৌধুরী ও সনেট দাশ। মামলার অভিযোগ সূত্রে জানা যায়, বাঁশখালী উপজেলার যুবলীগের ব্যানারে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের ছবি সংযুক্ত করে সংবাদ সম্মেলন করেন অভিযুক্তরা। সেখানে যুবলীগের গঠনতন্ত্র বিরোধী বক্তব্য দেওয়া হয়। করা হয় অর্থ লেনদেনের মিথ্যা অভিযোগ ।

সে অভিযোগগুলো বিভিন্ন গণমাধ্যমের সহযোগিতায় ছাপিয়ে ৫ অভিযুক্ত নিজেদের ফেসবুকে পোস্ট করেন। এর ফলে এলাকায় যুবলীগ কর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয় । বাংলাদেশ আওয়ামী যুবলীগের বিরুদ্ধে মানহানিকর, মিথ্যা, বানোয়াট, কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সাধারণ ও বোয়ালখালী পৌরসভার মেয়র জহুরুল ইসলাম জহুর সাইবার ট্রাইব্যুনাল আদালতে ডিজিটাল সাইবার নিরাপত্তা আইনে চট্টগ্রামের ৫ যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা করেন।

এসময় চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের সাধারণ ও বোয়ালখালী পৌরসভার মেয়র জহুরুল ইসলাম জহুরের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন রফিকুল আলম, আইনজীবী শুভাশিস শর্মা, আইনজীবী সেলিম চৌধুরী ও আইনজীবী সাজ্জাদ হোসেন সিবলু। এর আগে গত ৪ ফেব্রুয়ারি চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী ও সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম জহুর স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে ৯০ দিনের জন্য বাঁশখালী উপজেলা যুবলীগের ৩১ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়। এতে চট্টগ্রাম জেলা পরিষদের সদস্য অধ্যাপক নূরুল মোস্তফা সিকদারকে (সংগ্রাম) আহ্বায়ক করা হয়।

কমিটি অনুমোদনের ৯ দিনের মাথায় অর্থাৎ ১৩ ফেব্রুয়ারি নানা অভিযোগ তুলে এক যুগ্ম আহ্বায়কসহ ৫ জন পদত্যাগ করেন। এরপর অতীত রাজনীতির মিথ্যা পদবি ব্যবহার ও অর্থ লেনদেনের মাধ্যমে কমিটি গঠন করা হয়েছে বলে অভিযোগ তুলে ১৪ ফেব্রুয়ারি সংবাদ সম্মেলন করেন তারা। এছাড়া হত্যা মামলার আসামি, চাঁদাবাজ, ভূমিদস্যু এবং রাজাকার পরিবারের সদস্যদের এ কমিটির পদে রাখা হয়েছে বলেও অভিযোগ করেন তারা।

এ বিষয়ে মামলার বাদী বোয়ালখালী পৌরসভার মেয়র ও দক্ষিণ জেলা যুবলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম জহুর বলেন, চট্টগ্রামের বাঁশখালী উপজেলার নবগঠিত যুবলীগ কমিটির ৫ নেতা পদত্যাগ করার আগে সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী ও আমার সঙ্গে আলাপ করেননি। এছাড়া অর্থ লেনদেনের অভিযোগ তুলেছেন আমাদের বিরুদ্ধে।

পরে এ নিয়ে আমি এবং দক্ষিণ জেলার যুবলীগের সভাপতি দিদারুল ইসলাম চৌধুরীর সাথে আলাপ করি । আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সঙ্গে আলাপ করি । তিনি বলেছেন যদি অভিযোগ সত্য না হয় তবে তোমরা আইনি ব্যবস্থা গ্রহণ করো। সেই নির্দেশনা মোতাবেক আমি মামলা করেছি।

আরও খবর

Sponsered content

Powered by