খুলনা

চাকুরিজীবী মানব কল্যাণ সোসাইটির উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

  প্রতিনিধি ৩১ জানুয়ারি ২০২৪ , ৮:৩৩:৪৯ প্রিন্ট সংস্করণ

চাকুরিজীবী মানব কল্যাণ সোসাইটির উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

পাইকগাছায় রাড়ুলী ইউনিয়ন চাকুরিজীবী মানব কল্যাণ সোসাইটির উদ্যোগে ইউনিয়নের সুবিধাবঞ্চিত, অসহায় ও হতদরিদ্রদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়েছে।

স্থানীয় চাকুরিজীবী সোসাইটির সদস্যদের সহযোগিতায় ও মহানুভবতায় ইউনিয়নের ৯ টি ওয়ার্ডের প্রায় দুই শতাধিক হতদরিদ্র ব্যক্তি তীব্র শীতে উষ্ণতার পরশ পেয়েছেন । সোসাইটির উদ্যোগে শুরুতে ১শত টি কম্বল দেওয়ার উদ্যোগ নেওয়া হলেও পরবর্তীতে সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় তা বাড়িতে প্রায় ২শত করা হয়।

প্রথমে প্রতিটি ওয়ার্ড থেকে হতদরিদ্রদের তালিকা প্রস্তুত করা হয়। গতকাল থেকে তালিকা ধরে অসহায় ও হতদরিদ্রদের বাড়ি বাড়ি গিয়ে তা পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়। এছাড়া, পরবর্তীতে রাস্তাঘাট ও হাট বাজারে অসহায় ব্যক্তির কাছে কম্বল পৌঁছে দেওয়া। প্রতিটি মানবিক কাজে নিরলস ও নি:স্বার্থভাবে কাজ করে যাওয়া সোসাইটির কর্মঠ সদস্যরা এ কাজে সার্বিক সহযোগিতা করেন।

কম্বল বিতরণের সার্বিক কাজের সমন্বয় ও তদারকি করেন সোসাইটির সভাপতি পিযূষ কুমার বিশ্বাস । হাড় হিম করা শীতের মধ্যে কম্বল পেয়ে অনুভূতি ব্যক্ত করতে গিয়ে ৪ নং ওয়ার্ড এর সুন্দরী বিবি বলেন , “ এই শীতে আমাদের মতো মানুষের এতটা গতি হইলো । যারা কম্বল দিছে তাগো আল্লাহ ভালো করুক।” সোসাইটির এই মহতী উদ্যোগকে স্বাগত জানিয়ে সোসাইটির সম্মানিত প্রধান উপদেষ্টা শাহিনুল ইসলাম, অন্যতম উপদেষ্টা মো. ইকবাল হোসেন, সাধারণ সম্পাদক মো. শরিফুল ইসলাম, সিনিয়র সহ সভাপতি মো. সুমন আহমেদ, সহ সভাপতি সুমঙ্গল দাশ, বিধান বিশ্বাস ও যুগ্ম সাধারণ সম্পাদক মো. আলালুর রহমান বলেন, “ এই উদ্যোগ অত্যন্ত প্রশংসনীয় ও দৃষ্টান্তমূলক।

ইউনিয়নের কল্যাণে সবাই একটু একটু করে এগিয়ে আসলে আমরা বাহিরে থেকে খুব সুখ অনুভব করি।” সোসাইটির সভাপতি পিযূষ কুমার বিশ্বাস বলেন, “ আমাদের সোসাইটি থেকে এর আগেও ইউনিয়নের উন্নয়নে নানামুখী মহতী উদ্যোগ নিয়েছি। গত বছরও ইউনিয়ন ও ইউনিয়নের বাহির থেকে আসা সকল ভিক্ষুদের মাঝে কম্বল বিতরণ করেছিলাম।

সকল সদস্যের সহযোগিতায় এমন সব মহৎ কাজ আগামীতেও অব্যাহত থাকবে।” সর্বোপরি , এই মহতী উদ্যোগকে সফল করতে সোসাইটির উপর্যুক্ত সদস্যবৃন্দ ছাড়াও অন্যান্য যে সকল সদস্যরা ভূমিকা রাখছেন , তারা হলেন প্রহ্লাদ দেবনাথ, শেখর মজুমদার, শচীন ঘোষ, সন্দীপ দাশ, নিশিত দাশ, অনুপ দাশ, বাংলালিংক মণি, জাকারিয়া বিপ্লব, সমর ঘোষ, মো. আনারুল ইসলাম, প্রকাশ দাশ, চন্দ্র শেখর পাল, সুবীর দেবনাথ, সুমন দাশ, মনোজ পাল, মো. শরিফুল ইসলাম, মো. জাহাঙ্গীর, মফিজুল ইসলইসলাম, কমল দাশ, হাফিজুর রহমান, জি এম মোস্তাফিজুর, মো. মনিরুজ্জামান মণি, মো. ফারুক মিঠু, সিদ্ধাত্ব ঘোষ, মনিরুল ইসলাম, মাধব ঘোষ, জোয়াদ্দার আ. সালাম, শাহাদাত হোসেন, নিখিল ঘোষ, ছাদেক গাজী, মো. ইমরান হোসেন, ভবেন ঘোষ, তাপস ঘোষ, বাপী ঘোষ, ডা. তাহের, রাম হালদার, অরুণ ঘোষ, মো. সাইফুল ইসলাম, পার্থ সারথি দত্ত, আসমা খাতুন, মো. জিয়াউর রহমান, হালিম পারভেজ, মো. আলমগীর হোসেন , মো. ফারুক হোসেন, মো. মতিয়ার রহমান, মো. আরিফুল ইসলাম, মো. শামীমূল রেজা, অমিত ঘোষ, প্রকাশ সরকার, মো. শাহিনুর রহমান ও সাধন সরকার।

আরও খবর

Sponsered content

Powered by