ময়মনসিংহ

জামালপুরের বন্যা পরিস্থিতি  অবনতির দিকে আগাচ্ছে

  প্রতিনিধি ২৮ জুন ২০২০ , ৮:০২:০২ প্রিন্ট সংস্করণ

জামালপুরের বন্যা পরিস্থিতি  অবনতির দিকে আগাচ্ছে

জামালপুর প্রতিনিধি : উজান থেকে ধেয়ে নেমে আসা পাহাড়ী ঢল আর টানা ভারী বর্ষণে জামালপুরের বন্যা পরিস্থিতি অবনতির দিকে যাচ্ছে। জেলার  পাচঁ উপজেলায় নতুন করে অনেক এলাকা  প্লাবিত হয়েছে।

জামালপুরে গত ২৪ ঘন্টায় যমুনা নদীর পানি ৩২ সেন্টিমিটার বেড়ে রবিবার  সন্ধায় বাহাদুরাবাদ ঘাট পয়েন্টে বিপদসীমার ৬৩ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

যমুনা নদীর পানি বিপদসীমা অতিক্রম করায় দেওয়ানগঞ্জ, ইসলামপুর, মেলান্দহ, মাদারগঞ্জ, সরিষাবাড়ী উপজেলাগুলোর চুকাইবাড়ী, চিকাজানি, চিনাডুলি, গুঠাইল, নোয়ারপাড়া, সাপদরি, কুলিয়া, মাহামুদপুর, ঘোষেরপাড়া, নাংলা, ঝাউগড়া, নলসন্ধ্যা, দীন্নাফুর, চরগাছাবয়ড়া নিন্মাঞ্চল প্লাবিত হয়ে নষ্ট হয়েছে বির্স্তিণ ফসলেন মাঠ ও গো চারণ ভুমি।

আর পানি বৃদ্ধির কারনে ডুবে গেছে  তিন শতাধীক বসতভিটা, বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান। সড়কে পানি উঠায় যোগাযোগ বাঁধার মুখে। জামালপুরে ১৬টি ইউনিয়নে বন্যা কবলিত এলাকায় পানি বন্দী হয়ে পরেছে প্রায় ১৭ হাজার মানুষ। বন্যা কবলিত এলাকায় এখন পর্যন্ত  সরকারী ত্রাণ কার্যক্রম শুরু করেনি। পানি উন্নয়ন বোর্ডের তথ্যমতে আগামী সপ্তাহ পর্যন্ত পানি বৃদ্ধি অব্যাহত থাকবে।

আরও খবর

Sponsered content

Powered by