রংপুর

ঠাকুরগাঁওয়ে থেলাসামিয়া রোগে আক্রান্ত ২ শিশু সন্তানকে বাঁচাতে বাবার আকুতি

  প্রতিনিধি ৪ জুলাই ২০২১ , ৭:০৮:৪২ প্রিন্ট সংস্করণ

ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে থেলাসামিয়া রোগে আক্রান্ত দুই বোন রাহা আক্তার মরিয়ম (৫) ও আরফিন রোজা (২)। জন্মের পর থেকে তারা এ রোগে ভুগছেন। প্রতিমাসে তাদের দুজনকে রক্ত দিতে হয়। বর্তমানে সেটাও যোগার হচ্ছে না। কারণ রক্ত বিনামূল্যে পাওয়া গেলেও রক্ত দিতে আনুষঙ্গিক খরচগুলো যোগার করতে পারছেনা রাহা-রোজার দিন মজুর বাবা। সদর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের কাজিপাড়া গ্রামের রাজু ইসলামের মেয়ে তারা।

গতকাল রোববার ওই শিশু ২টির বাড়িতে গিয়ে জানা যায়, রক্তশূন্য মেয়েগুলোকে বাঁচানোর জন্য তার দাদা-দাদী কান্নায় ভেঙে পরেছেন। রাইস মিলে কাজ করে রাহা রোজার বাবা রাজু ইসলাম। সেখান থেকে মাসে যা আয় করে তা দিয়ে মাসে একবারও ভালো তরকারি কেনা সম্ভব হয়না। অনেক সন্ধ্যা না খেয়েও থাকতে হয় তাদের। একটি টিনের ঘর তাতেই গাদাগাদি করে থাকে পুরো পরিবার। দুই নাতির চিকিৎসার টাকা যোগাড় করতে ভাঙ্গা একটি ইজিবাইক নিয়ে ছুঁটেন রাহা-রোজার বৃদ্ধ দাদা।

রাহা-রোজার বাবা রাজু বলেন, আমার সহায় সম্বল যা আছে সবই শেষ। আমার মেয়ে দুইটির চিকিৎসার খরচ চলে এলাকার কিছু মানুষের টাকায়। কিন্তু করোনাকালে তাও এখন বন্ধ হয়ে গেছে। মেয়ে দুইটিকে বাঁচাতে সমাজের বিত্তবানসহ সাধারণ মানুষজনের কাছে আর্থিক সহযোগিতা কামনা করছি।

মোহম্মদপুর ইউনিয়নের চেয়ারম্যান মো. সোহাগ বলেন, শিশুদ্বয়ের সমস্যার কথা আমি শুনেছি। পরিবারটি অনেক গরীব। আমি আহ্বান করবো হৃদয়বানদের এগিয়ে আসতে। সেই সাথে জেলা প্রশাসক মহোদয়ের কাছে একটি আর্থিক সাহায্যের আবেদন করতে আমি সুপারিশও করেছি।

আরও খবর

Sponsered content

Powered by