চট্টগ্রাম

দেবিদ্বারে অগ্নিকান্ডে কৃষকের দুটি ঘর পুড়ে ছাই

  প্রতিনিধি ২১ নভেম্বর ২০২৩ , ৪:৩৫:৫২ প্রিন্ট সংস্করণ

দেবিদ্বারে অগ্নিকান্ডে কৃষকের দুটি ঘর পুড়ে ছাই

কুমিল্লা দেবিদ্বার উপজেলার মোহনপুর গ্রামে অগ্নিকান্ডের ঘটনায় নাজমুল ইসলাম নামের এক কৃষকের বসত ঘর পুড়ে ছাই হয়েছে। সোমবার (২০ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৭ টায় মোহনপুর ইউনিয়নের  সাবেক চেয়ারম্যান সহিদুল ইসলামের বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান ঘরের পাশে বৈদ্যুতিক লাইন থাকায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লেগে যায় এতে কৃষক নাজমুলের একটি বসত ঘর ও রান্না ঘরসহ তার পরিবারের সকল জিনিস পত্র পুড়ে প্রায় ৭ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা জানান। সাবেক চেয়ারম্যান সহিদুল ইসলাম বলেন, তার নিজ ঘর থেকে প্রায় ৬০ গজ দূরে কৃষক নাজমুলের ঘর, আগুন লাগার সাথে সাথে বিদ্যুৎ অফিসে যোগাযোগ করে বিদ্যুৎ এর লাইন বন্ধ করা হয় এবং পানি কাছে থাকায় ও উপস্থিত স্থানীয়দের সহযোগিতায় দ্রুত গতিতে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়।

স্থানীয় মেম্বার মোহাম্মদ আলী জানান  আগুন নেভানোর কাজে সহযোগিতা করতে গিয়ে মোতালেব হোসেন ( ২৭) ও তৈয়ব আলীর ছেলে মো. সাকিল ( ২০) আহত হন। এদের মধ্যে একজন কে চিকিৎসার জন্য চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পাঠানো হয়। 

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মো. নয়ন মিয়া বলেন, আগুন লাগার সংবাদ পাওয়ার সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে ছুটে যান ও ফায়ার সার্ভিসকে খবর দেন এতে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ছুটে আসেন, তবে এর আগে স্থানীয়দের সহযোগিতা আগুন নিয়ন্ত্রণ আনা হয়। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা নিগার সুলতানা বলেন আগুন লাগার সংবাদ পেয়েছি প্রশাসনের লোক পাঠানো হয়েছে তবে আগুন লাগার ঘটনাস্থলে পরিদর্শনে গিয়ে কৃষকের খোঁজ খবর নেবেন বলে তিনি জানান।

আরও খবর

Sponsered content

Powered by