দেশজুড়ে

ধোবাউড়ায় রাস্তার উপর টেকনিক্যাল স্কুল ও কলেজের বাউন্ডারি ওয়াল

  প্রতিনিধি ৪ মে ২০২১ , ৭:২৫:২০ প্রিন্ট সংস্করণ

ধোবাউড়া (ময়মনসিংহ) প্রতিনিধিঃ

ময়মনসিংহের ধোবাউড়ায় এলজিইডির রাস্তার উপর বাউন্ডারি ওয়াল নির্মাণ করায় ভোগান্তিতে পড়েছে রাস্তাটি দিয়ে যাতায়াতকারী সাধারন মানুষ। ধোবাউড়া বহুমুখী উচ্চ বিদ্যালয় খেলার মাঠের সামনের অংশে ধোবাউড়া উপজেলা পরিষদের সামনে থেকে দর্শাগামী এই রাস্তায় প্রতিদিন হাজার হাজার মানুষ রিকশা, মোটরসাইকেল ও ইজিবাইকযোগে যাতায়াত করে।

নবনির্মিত টেকনিক্যাল স্কুল ও কলেজের বাউন্ডারিটি মূল রাস্তাটির প্রায় আড়াইফুট জায়গা দখল করে নির্মাণ করা হয়েছে। এতে যে কোন সময় দুর্ঘটনা ঘটার আশঙ্কা করছেন স্থানীয়রা।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতায় ‘১০০টি উপজেলায় ১টি টেকনিক্যাল স্কুল ও কলেজ স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় দরপত্রে উল্লেখিত প্রায় সাড়ে ১৫কোটি টাকা ব্যয়ে মেসার্স রিজভি এন্টারপ্রাইজ নামক ঠিকাদারী প্রতিষ্ঠান নির্মাণ কাজটি পরিচালনা করছে। স্থানীয় যুবক আকিকুল জানান, বাউন্ডারি ওয়ালটি নির্মাণ করার সময় আমরা প্রতিবাদ জানালেও ঠিকাদারের লোকজন আমাদের কথা শুনেনি। তারা তাদের খেয়াল-খুশিমত রাস্তার জায়গা দখল করে ওয়াল তৈরি করেছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় একজন সরকার দলীয় নেতা জানান, কোন ধরনের তদারকি ছাড়া নিম্নমানের নির্মান সামগ্রী দিয়ে টেকনিক্যাল ভবনের কাজ করা হয়েছে। শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কোন কর্মকর্তাকে কখনো তদারকি করতে দেখি নি। ওয়ালটি রাস্তার উপর নির্মাণ করার সময় এলাকার কিছু যুবক প্রতিবাদ করেছিল বলে শুনেছি।

এলজিইডির উপজেলা প্রকৌশলী শাহিনূর ফেরদৌস বলেন, ‘আমি এবং ইউএনও মহোদয় বারবার শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে যোগাযোগ করে বাউন্ডারিটি সরিয়ে নিতে বললেও তারা সরায় নি। কি ব্যবস্থা নেওয় যায় দেখছি।’

এ বিষয়ে কথা বলতে ময়মনসিংহ শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী ইউসুফ আলীর মোবাইল ফোনে কল দিলে তিনি রিসিভ করেন নি।

আরও খবর

Sponsered content

Powered by