ঢাকা

পাংশায় জাতীয় পরিসংখ্যান দিবস-২০২২ পালিত

  প্রতিনিধি ২৭ ফেব্রুয়ারি ২০২২ , ৬:৩৭:১৭ প্রিন্ট সংস্করণ

রতন মাহমুদ (পাংশা, রাজবাড়ী প্রতিনিধি):

রাজবাড়ীর পাংশা উপজেলা প্রশাসন ও উপজেলা পরিসংখ্যান কার্যালয়ের আয়োজনে রবিবার (২৭ ফেব্রুয়ারী) সকাল ১০টায় জাতীয় পরিসংখ্যান দিবস-২০২২ উপলক্ষে শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ আলীর সভাপতিত্বে ও উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মাহাবুব হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পাংশা উপজেলা চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান (ওদুদ), উপজেলা ভাইস-চেয়ারম্যান জালাল উদ্দিন বিশ্বাস, উপজেলা সমাজসেবা কর্মকর্তা রবিউল ইসলাম ও পরিসংখ্যান তদন্তকারী আব্দুল মাজেদ সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

২০২০ সালের ৮ জুন মন্ত্রিপরিষদের বৈঠকে প্রতিবছর ২৭ ফেব্রুয়ারি জাতীয়ভাবে পরিসংখ্যান দিবস পালনের সিদ্ধান্ত গ্রহণ করে সরকার। ২০১৩ সালের ২৭ ফেব্রুয়ারি জাতীয় সংসদে পরিসংখ্যান আইন পাস করা হয়। এ আইনের ভিত্তিতে পরিসংখ্যান ব্যবস্থাপনা উন্নয়নে আমূল পরিবর্তন আসে।

পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ এবং বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো (বিবিএস) যৌথভাবে ‘জাতীয় পরিসংখ্যান দিবস’ পালন করে আসছে। দ্বিতীয়বারের মতো এবার জাতীয় পরিসংখ্যান দিবস পালিত হয়েছে। এর আগে বাংলাদেশে ২০১০ সাল থেকে অন্যান্য দেশের সঙ্গে ২০ অক্টোবর বিশ্ব পরিসংখ্যান দিবস পালিত হয়ে আসছে।

আরও খবর

Sponsered content

Powered by