খুলনা

পাইকগাছায় ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলার উদ্বোধন

  প্রতিনিধি ১৬ অক্টোবর ২০২৩ , ৫:০১:৫৫ প্রিন্ট সংস্করণ

পাইকগাছায় ঐতিহ্যবাহী হা-ডু-ডু খেলার উদ্বোধন

গ্রামীণ ঐতিহ্যের এক সময়ের জনপ্রিয় খেলা হা-ডু-ডু এখন অনেকটাই বিলুপ্তির পথে। গ্রামের কাঁচা রাস্তায়, মাঠ,বাগানে বা খোলা স্থানে জমজমাট ও উৎসবমুখর পরিবেশে হতো এ হা-ডু-ডু খেলা।কিন্তু কালের আবর্তে সেই খেলা এখন আর দেখা যায় না। তাই জনপ্রিয় এ খেলাটি টিকিয়ে রাখা এবং নতুন প্রজন্মকে উজ্জীবিত করতে ভিলেজ পাইকগাছায় অনুষ্ঠিত হয়ে গেল হা-ডু-ডু প্রতিযোগিতা।

সোমবার (১৬ অক্টোবর) বিকেলে  উপজেলার সোলাদানা ইউনিয়নের ভিলেজ পাইকগাছা দক্ষিণ পাড়া যুব সংঘের আয়োজনে ও ইউপি সদস্য আজিজুর রহমান লাভলুর সার্বিক সহযোগিতায় আবুল মুনসুর আহম্মেদের বাড়ি সংলগ্ন মাঠে বর্ণাঢ্য আয়োজনে এ হা-ডু-ডু প্রতিযোগিতার উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়।

নাগরিক জীবনের ব্যস্ততায় হারিয়ে যাওয়া এ ঐতিহ্যবাহী খেলা দেখতে আবুল মুনসুর আহম্মেদের বাড়ি সংলগ্ন মাঠে জড়ো হয় হাজারো দর্শক ও ক্রীড়া প্রেমী।

ভিলেজ পাইকগাছার সালেহা এন্টারপ্রাইজ এবং দক্ষিণ হরিঢালী সমাজকল্যাণ যুবসংঘের মধ্যো উদ্বোধনী খেলা অনুষ্ঠিত হয়। এ খেলায় ভিলেজ পাইকগাছার সালেহা এন্টারপ্রাইজ বিজয়ী হয়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা শুভ উদ্বোধন ও খেলা উপভোগ করেন সোলাদানা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান গাজী। বিশিষ্ট সমাজসেবক আবুল মুনছুর আহম্মেদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন হা ডু ডু প্রতিযোগিতার  আয়োজক কমিটির সভাপতি মোজাম আলী সানা, সাধারণ সম্পাদক এস এম সাইদুর রহমান উজ্জল।

অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী  জি এম রেজাউল করিম, যুবলীগ নেতা এম এম আজিজুল হাকিম,  ইউপি সদস্য আবুল কালাম আজাদ, আবু সাঈদ মোল্লা, শফিকুল ইসলাম, আব্দুলহ আল মামুন, সুভাষ ঢালী, রমজান আলী সরদার, এম এম নুর ইসলাম জিএম জিন্নাত আলী, তোরাব আলী সরদার, মোল্লা আনিসুল হক, শফিকুল ইসলাম সরদার, রবিউল ইসলাম সানাসহ বিভিন্ন ক্রীড়াবিদ ও হাজারো দর্শক ও ক্রীড়া প্রেমী এ সময়  উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by