রাজশাহী

পোরশায় আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শন ও খাদ্যসামগ্রী বিতরণ

  প্রতিনিধি ১৬ জুলাই ২০২১ , ৬:৪৮:৩৮ প্রিন্ট সংস্করণ

পোরশা (নওগাঁ) প্রতিনিধি:

নওগাঁর পোরশায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত আশ্রয়ন প্রকল্প-২ এর ২য় পর্যায়ে নির্মিত গৃহ পরিদর্শন এবং সেখানে পুনর্বাসিত গরিবদের মাঝে খাদ্যসামগ্রী ও গাছের চারা বিতরণ করেছেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. মো. হুমায়ুন কবীর। মুজিববর্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক গৃহহীনদের প্রদত্ত উপজেলার নিতপুর ইউনিয়নের পশ্চিম রঘুনাথপুর (গোপালঞ্জে) এ নির্মিত গৃহগুলি পরিদর্শনে এসে শুক্রবার দুপুরে তিনি ওই খাদ্যসামগ্রী ও ফলদ গাছের চারা বিতরণ করেন।

সরকারি সহায়তা হিসাবে সেখানে বসবাসরত ৬৭টি পরিবারের মাঝে প্রত্যেকে ১০ কেজি চাল, ১ লিটার তেল, ১ কেজি লবণ, ১ কেজি চিনি, ১ কেজি ডাল, ১টি সাবান, ১ প্যাকেট লাচ্চা সেমাই, ৫০ গ্রাম গুড়া দুধ, গুড়া ঝাল ও হলুদ এবং দুটি করে ফলদ গাছের চারা প্রদান করেন। নওগাঁ জেলা প্রশাসনের আয়োজনে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক হারুন-অর-রশীদ। পরে তিনি আশ্রয়নে নির্মিত গৃহ গুলি পরিদর্শন এবং সেখানে বসবাসরত জনগণের সাথে তাদের সুবিধা ও অসুবিধা নিয়ে কথা বলেন।

এসময় তিনি ইউএনও নাজমুল হামিদ রেজাকে আশ্রয়নে পুনর্বাসিতদের অসুবিধা গুলি সমাধান করার জন্য বলেন। এছাড়াও তিনি সুন্দর ভাবে গৃহ নির্মাণ ও আশ্রয়নে সকল সুযোগ সুবিধা থাকায় সন্তোষ প্রকাশ করেন এবং একটি আম গাছের চারা রোপণ করেন। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, ইউএনও নাজমুল হামিদ রেজা, ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, সহকারি কমিশনার(ভুমি) জাকির হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দোস্তদার হোসেন, জনস্বাস্থ্য উপ-সহকারি প্রকৌশলী মিলন কুমার উপস্থিত ছিলেন।

 

Powered by