ঢাকা

প্রতিবন্ধী তানিয়ার লেখা-পড়ার দায়িত্বভার নিয়ে প্রশংসায় ভাসছেন এসপি আয়েশা সিদ্দিকা

  প্রতিনিধি ৬ নভেম্বর ২০২২ , ৭:১১:৪৫ প্রিন্ট সংস্করণ

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জঃ

গোপালগঞ্জে প্রতিবন্ধী তানিয়ার লেখা-পড়ার দায়িত্বভার নিয়ে আবারো প্রশংসায় ভাসছেন মানবিক পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, বিপিএম, পিপিএম।

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার ভাবরাসুর ইউনিয়নের কলিয়া গ্রামের নুরু মিয়া ও হেনা বেগমের বড় কন্যা সন্তান, শারীরিক প্রতিবন্ধী তানিয়া।

ছোট বেলা থেকেই তানিয়া নিজের পায়ে দাঁড়াতে বা হাটতে পারে না। ছোটবেলা থেকেই তানিয়ার পড়ালেখার ওপর গভীর আগ্রহ ছিলো, তাই মায়ের সহযোগিতায় কোলে উঠেই প্রথমে মাধ্যমিক ও পরে উচ্চমাধ্যমিকের গন্ডি পেরিয়ে বর্তমানে সে ডিগ্রী প্রথম বর্ষের শিক্ষার্থী। প্রবল আগ্রহ থাকা সত্ত্বেও তানিয়ার পড়ালেখার ব্যয়ভার ও পরিবারের অস্বচ্ছলতা নিয়ে গত ২৮ সেপ্টেম্বর একটি অনলাইন টিভির মাধ্যমে একটি প্রতিবেদন তুলে ধরেন কাশিয়ানী রাপোর্টার্স ফোরাম টিম , যা গোপালগঞ্জের মানবিক পুলিশ সুপার আয়েশা সিদ্দিকার নজরে আসে, পরবর্তীতে, তিনি তানিয়ার পরিবারের এমন মানবতার জীবন-যাপনের কথা শুনে তাদের মুখে হাসি ফোটানোর জন্য তাদের পাশে দাঁড়ান। তানিয়ার পড়ালেখার যাবতীয় খরচের জন্য তিনি নগদ অর্থ ও উদ্যোক্তা হওয়ার জন্য একটি বকনা বাছুর দিয়ে সহযোগিতা করেন।

তানিয়া বলেন, গোপালগঞ্জের মানবিক পুলিশ সুপার আমাকে বাঁচার অনুপ্রেরণা দিয়েছেন। বাঁচার নতুন উদ্দীপনা তৈরি হয়েছে আমার ভেতরে।

তানিয়ার মা হেনা বেগম বলেন, একজন পুলিশ সুপার এতটা মানবিক হতে পারে কল্পনাও করিনি, তিনি আমাদের পাশে দাঁড়িয়েছেন তাই এখন আমার পরিবারের অস্বচ্ছলতা লাঘব হয়েছে।
নামাজ আদায় করে মহান আল্লাহ পাকের দরবারে তিনি গোপালগঞ্জ পুলিশ সুপার আয়েশা সিদ্দিকার জন্য দোয়া করেছেন বলেও অভিপ্রায় ব্যক্ত করেন। উল্লেখ্য, গোপালগঞ্জের মানবিক পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা বিপিএম, পিপিএম গোপালগঞ্জে যোগদান করার পর গত বছর কাশিয়ানী সং বাদ নামে স্থানীয় বেসরকারি একটি অনলাইন পোর্টালে কাশিয়ানী থানার আওতাধীন এক অসহায় প্রবীণ পরিবার শীতে জীর্ণ-শীর্ণ হয়ে জরাজীর্ণ ঘরে বসবাস করছেন। খবর পেয়ে তিনি গভীর রাতে শীতবস্ত্র, শুকনো খাবার ও খাদ্য সামগ্রী নিয়ে সেই বাড়িতে হাজির হন। পরে নিজ উদ্যোগে ও অর্থায়নে তিনি একটি নতুন ঘর নির্মাণ করে দিয়ে ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন।

আরও খবর

Sponsered content

Powered by