চট্টগ্রাম

প্রধানমন্ত্রীর উপহার পেলো পাহাড়ের ৪৩০ টি পরিবার

  প্রতিনিধি ২৩ মার্চ ২০২৩ , ২:৩৯:০৬ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি :

বান্দরবানে  মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক বান্দরবান পার্বত্য জেলায় ৩য় পর্যায়ের অবশিষ্ট ও ৪র্থ পর্যায়ের নির্ধারিত গৃহসমূহ উপকারভোগী পরিবারের নিকট জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২২শে মার্চ (বুধবার) সকালে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে  সকাল ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে ৩য় পর্যায়ের অবশিষ্ট ও ৪র্থ পর্যায় হতে সারাদেশে ৩৯,৩৬৫ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম এর শুভ উদ্বোধন ঘোষণা করেন। 

এ উদ্বোধনের মাঠ পর্যায়ের অংশ হিসেবে বান্দরবান পার্বত্য জেলার ৭টি উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভিডিও কনফারেন্স এর মাধ্যমে বান্দরবান সদর উপজেলায়- ৪৫ টি,লামা উপজেলায়- ৪০ টি, আলীকদম উপজেলায়- ০৭ টি, নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৫০ টি, রুমা উপজেলায়- ১১৬ টি, রোয়াংছড়ি উপজেলায়- ১২০ টি এবং থানচি উপজেলায়- ৫২ টি সহ ৪৩০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর করা হয়।এর মধ্যে – ১২৩ টি সেমি পাকা ঘর ও ৩০৭ টি মাচাং ঘর।

এ পর্যন্ত বান্দরবান পার্বত্য জেলায় হালনাগাদকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা- ৪,১৫৯ টি। এ পর্যন্ত বিভিন্ন ধাপে ৩,৮৭৭ টি গৃহ বরাদ্দ পাওয়া গিয়েছে।তৎমধ্যে প্রধানমন্ত্রী কর্তৃক ১ম পর্যায়ে ২১৩৪ টি, ২য় পর্যায়ে ৫৬৪ টি, ৩য় পর্যায়ে ২৭৯ টি গৃহ হস্তান্তর করা হয়।

প্রধানমন্ত্রীর গৃহ হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরিজী,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরোজ,সহকারী কমিশনার ভূমি নার্গিস সুলতানা,সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর।এছাড়াও অনুষ্ঠানে আরে উপস্থিত ছিলেন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিক বৃন্দ,সরকারি দপ্তরের উর্ধতন কর্মকর্তা,জনপ্রতিনিধি,উপকারভোগী প্রমূখ।

আরও খবর

Sponsered content

Powered by