দেশজুড়ে

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাসে মার্কিন রাষ্ট্রদূত

  প্রতিনিধি ১৯ সেপ্টেম্বর ২০২৩ , ১২:৫১:৫২ প্রিন্ট সংস্করণ

বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাস রাজশাহীতে ‘আমেরিকান কর্নার’ উদ্বোধন করেছেন। সোমবার দুপুরে রাজশাহী নগরীসংলগ্ন পবার খড়খরি বাইপাস এলাকায় বরেন্দ্র বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এই কর্নারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

যুক্তরাষ্ট্রের দূতাবাস এবং বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের একটি যৌথ উদ্যোগে নতুন এই আমেরিকান কর্নারের লক্ষ্য জ্ঞানবিনিময়, দুই দেশের জনগণের মধ্যে সম্পর্কের বিস্তার এবং যুক্তরাষ্ট্র-বাংলাদেশের মধ্যকার সম্পর্ক জোরদার করা।

শিক্ষা ও গবেষণার ক্ষেত্রে অনবদ্য ও প্রাণবন্ত এই কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যদের মধ্যে যুক্তরাষ্ট্র এক্সচেঞ্জ কর্মসূচির প্রাক্তন শিক্ষার্থী, সরকারি কর্মকর্তা, শিক্ষাবিদ, শিক্ষার্থী ও স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, নতুন যাত্রা শুরু করা আমেরিকান কর্নারকে বুদ্ধিবৃত্তিক কর্মকাণ্ডের কেন্দ্র হিসেবে গড়ে তোলা হয়েছে। এখানে বই, ডিজিটাল উপকরণ, মালটিমিডিয়া বিষয়বস্তু ও অনলাইন ডাটাবেজসহ ব্যাপক ও বিস্তৃত পরিসরের বিষয়াদি ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত রাখা হয়েছে। শিক্ষার্থী, গবেষক ও উৎসাহী ব্যক্তিদের তাদের জ্ঞানের জগৎ সমৃদ্ধ করার পাশাপাশি বিভিন্ন বিষয় নিয়ে আলোচনায় যুক্ত হওয়ার সুযোগ রয়েছে।

এ ছাড়াও আমেরিকান কর্নার ইংরেজি ভাষা শিক্ষা, উদ্যোক্তা, স্টেম (বিজ্ঞান, প্রযুক্তি, প্রকৌশল ও গণিত) এবং আমেরিকান সাহিত্য ও ইতিহাসের মতো বিষয়কেন্দ্রিক বিভিন্ন কর্মসূচি, কর্মশালা ও অনুষ্ঠানের আয়োজন করে থাকে।

আরও খবর

Sponsered content

Powered by