চট্টগ্রাম

বান্দরবানে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে জেলা পুলিশের তৎপরতা বৃদ্ধি

  প্রতিনিধি ৩ জুলাই ২০২৩ , ৫:১৭:০০ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি :

পাহাড় কন্যা বান্দরবান,বাংলাদেশের অন্যতম পর্যটন সমৃদ্ধ একটি জেলা,বছরের এই সময়টাতে জেলা সদরের আবাসিক হোটেল মোটেল রিসোর্ট গুলতে বাড়ে পর্যটকদের সংখ্যা।

সময়ের সাথে তাল মিলিয়ে বান্দরবান পৌর এলাকা এবং শহরের আশপাশের পরিবেশ সুন্দর রাখতে বিশেষ ব্যাবস্থাও গ্রহণ করেছে প্রশাসন।

এরই ধারাবাহিকতায় পৌর এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি সুন্দর ও স্বাভাবিক রাখতে বিশেষ করে তরুন সমাজের মাঝে সামাজিক সচেতনতা বৃদ্ধি এবং কিশোর গ্যাং এর মতো কোন দল,বা দলবদ্ধ কোন কিশোর সামাজিক অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে না পারে সে দিকে বিশেষ দৃষ্টি দেয়া হচ্ছে বলে জানিয়েছেন বান্দরবান সদর থানা সুত্র।

এরই মধ্যে বান্দরবান জেলা পুলিশ সুপার তারিকুল ইসলাম পিপিএম এর সার্বিক দিকনির্দেশনায়,বান্দরবান জেলা পুলিশের পক্ষ হতে রাত ১০ টার পর পৌর এলাকার জনগুরুত্বপূর্ণ স্থান সমূহে কিশোরদের অযথা আড্ডা,জনসমাগম কমানোর ব্যাপারে অভিযান পরিচালনা করা হচ্ছে।এবং প্রাথমিক ভাবে কিশোরদের অভিভাবকদের এ বিষয়ে সচেতন করে ছেড়ে দেয়া হলেও পরবর্তীতে কঠোর ব্যাবস্থা গ্রহণের কথাও জানিয়েছেন সদর থানা সুত্র।

পুলিশি তৎপরতা বৃদ্ধির বিষয়ে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তদন্ত (ওসি) মোঃ জহিরুল ইসলাম জানান পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম পিপিএম এর নির্দেশনায় সদর থানা পুলিশ শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি ও সামাজিক সুরক্ষায় পুলিশি তৎপরতা বৃদ্ধি করেছে।বিশেষ করে সমাজে কিশোর অপরাধ ও মাদক নির্মূলে এই অভিযান সকাল থেকে রাত পর্যন্ত পরিচালনা করা হচ্ছে।এছাড়াও দোকানের বাইরে সরকারী জায়গায় চেয়ার বসিয়ে আড্ডার মতো পরিবেশ সৃষ্টি এসব বন্ধের ব্যাবস্থা করা হয়েছে। বিনা প্রয়োজনে কিশোরদের রাতে জনগুরুত্বপূর্ণ স্থানে ঘোরাঘুরি করতে দেখলে আইনগত ব্যাবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য সম্প্রতি জেলা  সদরের রাজার মাঠ, রোয়াংছড়ি বাসস্ট্যান্ড, তিন নম্বর, নতুন ব্রিজ এলাকায় স্কুল-কলেজ পড়ুয়া ও বিভিন্ন পেশাজীবী কিশোররা দলবদ্ধভাবে আড্ডা, মাদকসেবন, ঝগড়া, মারামারি এবং বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে জড়িয়ে যাচ্ছে,এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকাগুলোতে অভিযান পরিচালনা করছে পুলিশ।এছাড়াও বেশ কিছুদিন যাবত ঐ সকল এলাকায় সঙ্গবদ্ধ কিশোর গ্যাং এর সদস্যরা নিজেদের বিভিন্ন গ্রুপের মধ্যে শক্তি প্রদর্শনের জন্য হামলা, পাল্টা হামলা সহ মারামারি সংগঠিত করেছে বলেও অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা।

জেলা পুলিশের এই অভিযানকে সাধুবাদ জানিয়েছেন পৌর এলাকার সুশীল সমাজ।

আরও খবর

Sponsered content

Powered by