চট্টগ্রাম

বান্দরবানে বিজিবির মাসব্যাপী ইফতার সামগ্রী বিতরণ

  প্রতিনিধি ১৯ এপ্রিল ২০২৩ , ৫:৩২:৪৩ প্রিন্ট সংস্করণ

বান্দরবান প্রতিনিধি :
বান্দরবানে মাসব্যাপী বিজিবি সেক্টর সদর দপ্তর, বান্দরবান কর্তৃক গরীব ও অসহায় এবং দুঃস্থদের মাঝে ইফতার ও রাতের খাবার বিতরণ কর্মসূচী পালনের অংশ হিসেবে বান্দরবান পৌরসভার ৭ নং ওয়ার্ড  ও আশপাশের এলাকায় বসবাসকারী  ৪০০ জনের মাঝে ইফতার সামগ্রী বিতরণ ও রাতের খাবার প্রদান করা  হয়েছে।
১৯শে এপ্রিল (বুধবার)  বিকেলে বান্দরবান ইসলামিক ফাউন্ডেশন এর কার্যালয়ের অডিটোরিয়াম রুমে এই ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বিজিবি বান্দরবান সেক্টর কমান্ডার কর্ণেল আবুল হাসনাৎ মোঃ শাহরিয়ার ইকবাল।
এসময় প্রধান অতিথি বলেন বর্তমানে বৈশ্বিক প্রেক্ষাপট বিবেচনায় মাননীয় প্রধানমন্ত্রী পবিত্র রমজান মাসে সংযম পালন ও কৃচ্ছতা সাধনের পরামর্শ দিয়েছেন।
 এরই প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী এ বছর গণভবনে ইফতার পার্টি বাতিল করেছেন এবং একই সঙ্গে গরিব ও দুঃস্থদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন।
মাননীয় প্রধানমন্ত্রীর এই আহবানে সাড়া দিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ, সদর দপ্তর, পিলখানায় ইফতার পার্টি বাতিল করে রমজান মাসব্যাপী সারাদেশে গরীব, দুঃস্থ ও অসহায় মানুষের মাঝে ইফতার সামগ্রী বিতরণের উদ্যোগ গ্রহণ করেছে।
মাননীয় প্রধানমন্ত্রী এবং মহাপরিচালক, বিজিবি এর দিক-নির্দেশনায় বর্ডার গার্ড বাংলাদেশ দেশের প্রত্যন্ত অঞ্চল হতে শুরু করে সারাদেশে দুঃস্থ ও গরীব অসহায় দরিদ্রদের মাঝে মাসব্যাপী ইফতার বিতরণ কার্যক্রমপরিচালনা করছে।
এরই অংশ হিসেবে বিজিবি বান্দরবান সেক্টর এর ব্যবস্থাপনায়  মুসলিম নর-নারীদের মাঝে ইফতার এবং রাতের খাবার বিতরণ করা হয়।
তিনি আরো বলেন রোজা সংযমের মাস। এই মাস সংযমের পাশাপাশি ভ্রাতৃত্ববোধের শিক্ষা দেয়। সবার সাথে ইফতারি ভাগ করে নেয়াটা অত্যন্ত আনন্দের এবং একটি পবিত্র দায়িত্ব। বর্ডার গার্ড বাংলাদেশ সব সময়ই সমাজের দরিদ্র এবং বিপন্ন মানুষের পাশে এসে দাঁড়িয়েছে। ভবিষ্যতেও বিজিবি’র এই
কার্যক্রম অব্যাহত থাকবে।
এসময় বিশেষ অতিথি হিসেবে  উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত অতিরিক্ত পরিচালক (লজিস্টিক্স) ক্যাপ্টেন মোঃ তসলিম আহমেদ।
এসময় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিক এবং মসজিদ ইমাম মোয়াজ্জেম ও উপকারভোগী জনসাধারণ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by