চট্টগ্রাম

বান্দরবান কালেক্টরেট স্কুল ও কলেজ এর বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

  প্রতিনিধি ২০ জুলাই ২০২৩ , ৩:৪০:০০ প্রিন্ট সংস্করণ

মোঃ শহীদুল ইসলাম,বান্দরবান জেলা প্রতিনিধি:

ছাত্র ছাত্রীদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলা,সাংস্কৃতিক চর্চার প্রতিও মনোযোগী হতে হবে।শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা যদি ছাত্র ছাত্রীদের পাঠ দানের বিষয়ে আরো বেশি মনোযোগী হন এবং ক্লাসের দুর্বল ছাত্রের প্রতি একটু বেশি কেয়ার নেন তাহলে সেই শিক্ষার্থী পড়ালেখায় মনোযোগী হবে।ছাত্র ছাত্রীদের পড়ালেখার মান উন্নয়ন হলে শিক্ষা প্রতিষ্ঠানের সুনামের সাথে শিক্ষকেরো সুনাম বৃদ্ধি পাবে।তিনি আরো বলেন বান্দরবান ৩০০ নং আসন,দুর্গম এলাকা সর্থেও এই অঞ্চলের শিক্ষার্থীরা তাদের মেধার পরিচয় দিয়ে জেলার সুনাম বাংলাদেশের সকল অঞ্চলে ছড়িয়ে দিতে পারবে।
বান্দরবানের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান বান্দরবান কালেক্টরেট স্কুল ও কলেজের আয়োজনে জেলা প্রশাসক মেধাবৃত্তি এবং বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২৩ এর পুরস্কার বিতরণ ও বার্ষিকী “সৃষ্টিসুখ” এর মোড়ক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমনটা বলেন বান্দরবান জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি।

বৃহস্পতিবার ২০শে জুলাই সকালে জেলার অরুন সারকী টাউন হলে  আয়োজিত বর্ণিল আনন্দঘন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ও বান্দরবান কালেক্টরেট স্কুল ও কলেজ এর পরিচালনা পর্ষদ এর সভাপতি, ইয়াছমিন পারভিন তিবরীজি।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও বান্দরবান কালেক্টরেট স্কুল ও কলেজ এর অধ্যক্ষ মোঃ সাইফুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি), সুরাইয়া আক্তার সুইটি,উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভূমি), নার্গিস সুলতানা,নির্বাহী ম্যাজিস্ট্রেট অরূপ রতন সিংহ,নির্বাহী ম্যাজিস্ট্রেট, রাজিব কুমার বিশ্বাস সহ জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তা বৃন্দ।
এছাড়াও অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন বিভাগের  শিক্ষক,শিক্ষিকা,ছাত্র,ছাত্রী,অভিভাবক বৃন্দ,প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

অনুষ্ঠানের  শুরুতে শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র,ছাত্রীদের অংশগ্রহণে গান,নৃত্য,কবিতা আবৃত্তি,সংক্ষিপ্ত নাটিকা পরিবেশন সহ  মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন প্রধান অতিথি সহ আগত অতিথি বৃন্দ।
সাংস্কৃতিক অনুষ্ঠান শেষে বান্দরবান কালেক্টরেট স্কুল ও কলেজ এর বার্ষিকী ম্যাগাজিন “সৃষ্টি সুখ” এর মোড়ক উন্মোচন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি  জেলা প্রশাসক ইয়াছমিন পারভিন তিবরীজি এবং অতিথি বৃন্দ।

পরে শিক্ষা প্রতিষ্ঠানের ৬ষ্ট শ্রেনী হতে দ্বাদশ শ্রেনী পর্যন্ত মোট ২১ জন শিক্ষার্থীকে মেধা তালিকা অনুযায়ী ২০২৩ সাল পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে বিনা বেতনে অধ্যয়নের সুযোগের পাশাপাশি ৬ মাসের বৃত্তি এককালীন হিসেবে  জেলা প্রশাসক মেধাবৃত্তী পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।

এছাড়া ২০২৩ সালের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় বালক ও বালিকা দুইটি বিভাগে,বিভিন্ন ক্রীড়া ইভেন্টে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে নার্সারী হতে দ্বাদশ শ্রেনী পর্যন্ত মোট ২৯৭ জন বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক ইয়াসমিন পারভিন তিবরীজি। 

আরও খবর

Sponsered content

Powered by