খেলাধুলা

বিদায় বলতে এসেই কান্নায় ভেঙে পড়লেন মেসি

  প্রতিনিধি ৮ আগস্ট ২০২১ , ৫:৩৩:২৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

কালো একটা মাস্ক পরে ঢুকলেন প্রেস কনফারেন্স রুমে। পৃথিবীজুড়ে কোটি মানুষ তার অপেক্ষায়। নিশ্চয়ই জানেন মেসি? তবুও তো নিজেদের আবেগ নিয়ন্ত্রণ করতে পারলেন না একটুও। কাঁদতে শুরু করলেন। কথাই বলতে পারলেন না অনেকক্ষণ।

স্বামীর এমন অবস্থায় এগিয়ে আসলেন স্ত্রী আন্তেনেল্লো রোকুজ্জে। টিস্যুটা দিলেন তার কাছে। চোখ মুছতে মেসি নিলেন সেটি। অনেকক্ষণ পর কথা বলতে শুরু করলেন আর্জেন্টাইন তারকা। পুরো পৃৃথিবীকে স্বাক্ষী রেখে বললেন, ‘এটা আমার জন্য অনেক কঠিন’।

রোববার বার্সেলোনার নু ক্যাম্পে মেসির এই বিদায়ী সংবাদ সম্মেলন ঘিরে তৈরি হয়ে আবেগঘন এক পরিবেশ। ২১ বছরের একটা অধ্যায় শেষ হলো এবার।

মেসি কী আবার ফিরবেন বার্সেলোনায়? সংবাদ সম্মেলনে এনিয়ে এই মহাতারকা বলেন, ‘আমার এই ব্যাপারে কোনো সন্দেহ নেই যে কয়েক বছর পর। এখানে ফিরে আসব। এটা আমার বাড়ি। আমার ঘর। আমি বার্সেলোনায় থাকতে চেয়েছি। এটাই আমার পরিকল্পনা ছিল। এবং আজ আমি বিদায় বলতে চাই যেখানে পুরো জীবনটা কাটিয়েছি।’

শেষ হলো বার্সা অধ্যায়। এখন গন্তব্য কোথায়? মেসি বলেন, ‘অনেক কিছুরই সম্ভাবনা আছে। কিন্তু এই মুহূর্তে কোনো কিছুই নিশ্চিত নয় কারো সঙ্গে। ক্লাব থেকে যখন আনুষ্ঠানিকভাবে জানানো হলো। আমি অনেক ফোন কল পেয়েছি। অনেক ক্লাবই আগ্রহ দেখিয়েছে। কিন্তু এখন, আমি কোনো কিছুর কাছেই নেই। আমরা অনেক বিষয় নিয়েই কথা বলছি।’

পিএসজিতে নাম লেখাতে পারেন মেসি, এমন গুঞ্জনে বলেন, ‘দেখুন, পিএসজি একটা সম্ভাবনা। তবে সত্যি বলতে আজ পর্যন্ত কারও সঙ্গেই কিছু চূড়ান্ত হয়নি।’

২১ বছরের সম্পর্কের অবসান ঘটিয়ে মেসিকে ছাড়ার ঘোষণা দেয় বার্সেলোনা। তারা জানায়, নতুন চুক্তির জন্য প্রস্তুত দুই পক্ষই। কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়ায় লা লিগার অবকাঠামোগত বাধ্যবাধকতা। পরে সংবাদ সম্মেলনে এসে সেটি ব্যাখ্যা করেন ক্লাবটির প্রেসিডেন্ট হুয়ান লাপোর্তা। জানা যায়, পুরোপুরি আর্থিক কারণেই বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়ন করা যাচ্ছে না। ২৫ মিলিয়ন ইউরো বেতন প্রস্তাব দেওয়ার জন্য বার্সার কমাতে হতো ১০০ মিলিয়ন ইউরোর বেতন! মেসিকে নতুন চুক্তি দিতে হলে বেতন কমাতে হতো অন্য খেলোয়াড়দের।  এটা সহজ নয় কারণ তাদের সঙ্গে চুক্তি স্বাক্ষর করা আছে!

বার্সায় স্বপ্নের মতো সময় কাটিয়েছেন মেসি। জিতেছেন ১১ লা লিগা, ৮ স্প্যানিশ সুপার কাপ, ৬ কোপা দেলরে ও ৪টি চ্যাম্পিয়ন্স লিগ। ২০০৪ সাল থেকে ২০২১ এই সময়ে বার্সার হয়ে খেলে মেসি করেছেন ৭০৯ গোল। ক্লাবটির ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। সর্বকালের সেরা খেলোয়াড়ও বলা যায়। সেই মেসি এবার ছাড়ছেন ক্লাব। ফুটবল ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ণ সম্পর্কের একটির ইতি ঘটছে!

আরও খবর

Sponsered content

Powered by