আন্তর্জাতিক

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ১৩ লাখ৩২ হাজার

  প্রতিনিধি ১৭ নভেম্বর ২০২০ , ১২:৫৩:০৬ প্রিন্ট সংস্করণ

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৩ লাখ ৩২ হাজার ৮০ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩ কোটি ৮৪ লাখ ৮৯ হাজার ৫১৯ জন।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী- বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ২ লাখ ৫২ হাজার ৬৫১ জন এখন পর্যন্ত মারা গেছেন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। এই পর্যন্ত ১ কোটি ১৫ লাখ ৩৮ হাজার ৫৭ জন এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন।

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৫৮ লাখ ৭৬ হাজার ৭৪০ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬৬ হাজার ৬৭ জনের। আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে উঠে আসা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮৮ লাখ ৭৪ হাজার ১৭২ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৩০ হাজার ৫৫৯ জনের।

দেশে করোনাভাইরাসের আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন বাড়ছে। এখন পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ২১৫ জনে। এছাড়া এখন পর্যন্ত দেশে মোট শনাক্তের সংখ্যা ৪ লাখ ৩৪ হাজার ৪৭২ জন। গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

 

আরও খবর

Sponsered content

Powered by