খেলাধুলা

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে হারল টাইগ্রেসরা

  প্রতিনিধি ৭ মার্চ ২০২২ , ৭:০৩:৩১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

এই প্রথম ওয়ানডে ফরম্যাটে মুখোমুখি হলো বাংলাদেশ ও নিউজিল্যান্ডের নারী দল। সোমবার (৭ মার্চ) নারী ক্রিকেটার বিপক্ষে টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় কিউইরা। ব্যাট হাতে নিগার সুলতানা জ্যোতি বাহিনী বেশ ভালো লড়াই করেছেন।

ডানেডিনে নিউজিল্যান্ডের বিপক্ষে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আগে ব্যাট করে ৮ উইকেটে ১৪০ রান করে লাল-সবুজের প্রতিনিধিরা। জবাবে কিউইরা ৯ উইকেটে হেসে খেলে ম্যাচ জিতল।

এত অল্প রানের জবাবে সোফি ১৪ রানে আউট হন। পরে সুজি বেটস ৭৯ ও এমেলিয়ার ৪৭ রানে ভর করে জয় তুলে নিয়েছে কিউইরা।

এর আগে এদিন বাংলাদেশের দুই ওপেনার শামীমা ও ফারজানা ৫৯ রানের জুটি গড়েন। এ নিয়ে বিশ্বকাপ মঞ্চে টানা দ্বিতীয় ম্যাচে উদ্বোধনী জুটিতেই ৫০ রান করলো বাংলাদেশ। তবে এরপর থেকেই শুরু হয় ধীরে ধীরে পিছিয়ে যাওয়া। এরপর প্রথম উইকেট হারায় বাংলাদেশ। শামীমা ৩৬ বলে ৩৩রান করে সাজঘরে ফিরেন। তবে উইকেট হারিয়ে চাপে পড়েনি ফারজানা। তিনি ৬০ বলে হাফ সেঞ্চুরি করেন। এরপর দ্রুত রান তুলতে গিয়ে ৫২ রানে বিদায় নেন টাইগ্রেস ওপেনার। এরপরই চাপে পড়ে বাংলাদেশ। নুগার ১১, রোমানা ১, শবনম ১৩, রিতু ৪, সালমা ৯, লতা ৯ ও জাহানারা ২ রান করে আউট হন। ৮ উইকেট হারিয়ে ১৪০ রান তুলতে সক্ষম হয় বাংলাদেশ।

এছাড়া দিনের শুরুতে বৃষ্টির বাধায় পড়ে দুই দল। ফলে নির্ধারিত সময়ের চার ঘণ্টা পর শুরু টাইগ্রেসদের সঙ্গে কিউইদের লড়াই। ওভারও কমানো হয়েছে ২৩টি। ফলে খেলা হয় ইনিংসপ্রতি ২৭ ওভার করে।

বাংলাদেশ একাদশ : শামিমা সুলতানা, ফারজানা হক, নিগার সুলতানা জ্যোতি (উইকেটরক্ষক, অধিনায়ক), রুমানা আহমেদ, শবনম মোস্তারি, লতা মন্ডল, সালমা খাতুন, রিতু মনি, জাহানারা আলম, নাহিদা আক্তার ও ফারিহা তৃষ্ণা।

নিউজিল্যান্ড একাদশ : সুজি বেটস, সোফি ডিভাইন (অধিনায়ক), এমেলিয়া কার, এমি সাদারওয়েট, লিয়া তাহুহু, ম্যাডি গ্রিন, ফ্রান্সেস ম্যাকে, ক্যাটি মার্টিন (উইকেটরক্ষক), হেইলি ইয়ানসেন, জেস কার ও হান্না রো।

আরও খবর

Sponsered content

Powered by