রাজশাহী

বড়াইগ্রামে আদালতের নিষেধাজ্ঞার জমিতে বাড়ি নির্মাণের অভিযোগ

  প্রতিনিধি ১০ ডিসেম্বর ২০২২ , ৬:৫৮:১৫ প্রিন্ট সংস্করণ

নাটোর প্রতিনিধি:

নাটোরে বড়াইগ্রামের বনপাড়া পৌর শহরের মৃধাপাড়া এলাকায় সরকারী নিষেধাজ্ঞা সত্তে¡ও বাড়ি নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বাদীপক্ষ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। তদুপরী রাতের অন্ধকারে ও মাঝে মধ্যে সুযোগ বুঝে দিনেই বাড়ি নির্মাণের কাজ চলছেই। আদালতের নিষেধাজ্ঞা না মানায় অপরাধীদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন বাদীপক্ষ।
জানা যায়, ২০২০ সালের ডিসেম্বর মাসের ৭ তারিখে পৌরসভার ৪৫৯ নং স্মারক মূলে বনপাড়া মৌজার দাগ নং ২১৩ ও ২০৫ এর কাতে ৪,২৫ শতাংশ জমিতে ৪ তলা ভবন নির্মাণের কাজ অনুমোদিত হয়। পরে জমির মালিকানা দাবিকৃত ব্যক্তি আকবর আলী মৃধা ওই স্থানে আইনগত নিষেধাজ্ঞার প্রয়োজনীয় কাগজপত্রাদি দাখিল করলে পৌর কর্র্তৃপক্ষ সেই অনুমোদন বাতিল ঘোষণা করেন। পৌর কর্র্তৃপক্ষের ২০২১ সালের ১৪ ফেব্রæয়ারী তারিখের অনুমোদন স্থগিতকরণ পত্রে (স্মারক নং ৪৬.০০.৬৯১৫.০০২.১৯.০০৪.১৮-৭০) জমি সংক্রান্ত মামলাটি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত সংশ্লিষ্ট জমিতে কোন প্রকার স্থাপনা নির্মাণ না করার জন্য নির্দেশ দেয়। এই পত্র প্রাপ্তির পর ভবন নির্মাতা নজরুল ইসলাম কয়েক মাস কাজ বন্ধ রাখার পর আকস্মিক ওই জমি বিক্রেতা আতিকুর রহমান মৃধার যোগসাজশে ভবন নির্মাণ কাজ শুরু করে। এই কাজ বন্ধ করার জন্য বাদী বার বার অনুরোধ করলেও এবং আইনের প্রতি শ্রদ্ধাশীল থাকার জন্য অনুরোধ করলেও ভবন নির্মাণ কাজ চলমান রাখেন তারা। এক পর্যায়ে বিষয়টি পৌর কর্র্তৃপক্ষকে অবগত করলেও অদৃশ্য কারণে ভবন নির্মাণ চলমান রয়েছে। পরবর্তীতে বড়াইগ্রাম থানায় এ ব্যাপারে অভিযোগ দায়ের করলে থানা পুলিশ মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নির্মাণ কাজ বন্ধ রাখার নির্দেশ দেন। তবে খোঁজ নিয়ে জানা গেছে, দুই একদিন পর পরই বেশী সংখ্যক শ্রমিক লাগিয়ে ভবন নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন দখলকৃত ভবন নির্মাতা।
এ ব্যাপারে থানার উপ-পরিদর্শক আনোয়ার হোসেন জানান, ভাইদের মধ্যে বাটোয়ারা মামলা থাকায় এই জটিলতা তৈরি হয়েছে। আদালতের নিষেধাজ্ঞা থাকা সত্তে¡ও ভবন নির্মাণ চলছে এমন অভিযোগের ভিত্তিতে সরেজমিনে গিয়ে নির্মাণ কাজ বন্ধ রাখতে সংশ্লিষ্টদের অনুরোধ করা হয়েছে এবং ভবন নির্মাণ কাজ বন্ধ রয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by