দেশজুড়ে

ভেজাল ঔষধ তৈরির অভিযোগে ইউপি সদস্যকে জরিমানা

  প্রতিনিধি ২৮ ডিসেম্বর ২০২৩ , ৫:১১:৩৯ প্রিন্ট সংস্করণ

ভেজাল ঔষধ তৈরির অভিযোগে ইউপি সদস্যকে জরিমানা

বাগেরহাটের মোরেলগঞ্জে অনুমোদন ছাড়া গবাদি পশুর ভেজাল ঔষধ উৎপাদন ও বিক্রয় করার অপরাধে মোঃ ফজলুর রহমান নামের এক ইউপি সদস্যকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) বিকেলে উপজেলার রামচন্দ্রপুর এলাকায় ওই জনপ্রতিনিধির বাড়িতে অভিযান চালিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বাগেরহাটের সহকারি পরিচালক আব্দুলাহ আল ইমরান এই জরিমানার আদেশ দেন। সেই সাথে প্রতিষ্ঠান টি সাময়িক বন্ধ এবং অনুমোদনহীন ঔষধ ও ঔষধ তৈরির উপকরণ ধ্বংস করা হয়।

এছাড়া নিয়মিত মনিটরিং অংশ হিসেবে অন্যান্য প্রতিষ্ঠানসমূহ পরিদর্শন করা হয় এবং জনসচেতনতা বৃদ্ধি ও ভোক্তা অধিকার বিরোধী কার্য হতে বিরত থাকার জন্য লিফলেট ও পাম্পলেট বিতরণ করা হয়।

অর্থদণ্ড প্রাপ্ত মোঃ ফজলুর রহমান মোরেলগঞ্জ উপজেলা রামচন্দ্রপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সদস্য।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর বাগেরহাটের সহকারী পরিচালক আব্দুল্লাহ আল ইমরান বলেন, কোন প্রকার অনুমোদন ছাড়াই ইউপি সদস্য মোঃ ফজলুর রহমান গবাদি পশুর ঔষধ তৈরি ও বাজারজাত করছিলেন। এই অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪১ ধারায় প্রশাসনিক ব্যবস্থা হিসেবে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। তাৎক্ষনিকভাবে অভিযুক্ত প্রতিষ্ঠানটি স্বেচ্ছায় জরিমানার অর্থ পরিশোধ করেন। জনস্বার্থে এধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

আরও খবর

Sponsered content

Powered by